শুক্রবার ২৫ জুন ২০২১



স্থায়ী কমিটির অপরাধ যুবদলে চাপাচ্ছে বিএনপি


বাংলা নিউজ ব্যাংক :
20.05.2021

নিউজ ডেস্ক: বিএনপির স্থায়ী কমিটি, জাতীয় নির্বাহী কমিটি, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল, কৃষকদলসহ অন্যান্য অঙ্গ সংগঠনের ব্যর্থতার দায়ভার এককভাবে যুবদলের উপর চাপানো হচ্ছে বলে পাল্টা অভিযোগ তুলেছেন সংগঠনটির নেতৃবৃন্দ। সিনিয়রদের ভুলের কারণে যুবদলকে বিভিন্ন মহলে খেসারত দিতে হচ্ছে এবং সংগঠনটিকে ঢাল হিসেবে ব্যবহার করছেন তারা। যা নিজেদের অযোগ্যতা এবং অদক্ষতাকে আড়াল করার চেষ্টা বলেও অভিযোগ উঠেছে।

যুবদলের একাধিক নেতাদের সাথে একান্ত আলাপকালে সংগঠনটির কার্যক্রম নিয়ে চলমান বিতর্ক ও পাল্টাপাল্টি অভিযোগের বিষয়ে জানা গেছে।

যুবদলকে ইচ্ছাকৃতভাবে দোষারোপ করা হচ্ছে এবং নিজেদের পদ বাঁচাতে কেন্দ্রীয় নেতারা জেনে-শুনে যুবদল নেতাদের গায়ে কালিমা লেপনের অপচেষ্টা করছেন বলে অভিযোগ করেছেন যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব। নীরব মনে করেন, প্রতিটি নির্বাচনে হারের ব্যর্থতা, বেগম জিয়ার মুক্তি আন্দোলনে অসাড়তা এবং দলীয় সাংগঠনিক ব্যর্থতার জন্য যুবদল এককভাবে দায়ী নয়। কেন্দ্রীয় নেতারা দলকে ঐক্যবদ্ধ করে রাজপথে জনমত সৃষ্টি করতে পারেননি বলেই আজকে দলের সব পর্যায়ে হতাশা বিরাজ করছে। তাই হতাশা ও নৈরাশ্যের শিকার হওয়া বিএনপি নেতারা ঢালাওভাবে যুবদলকে দোষী সাব্যস্ত করে নিজেদের অপারগতা, অদক্ষতা ও অযোগ্যতা ঢাকার অপচেষ্টা করছেন।

নীরব আরো বলেন, যুবদল সব সময়ই রাজপথে থাকার চেষ্টা করেছে। কিন্তু কেন্দ্রীয় নেতারা রাজপথে থাকতে না পারার কারণে যুবদলকেও কৌশলে রাজপথ থেকে দূরে রাখা হয়েছে। অথচ যখন লন্ডন থেকে চাপ আসছে তখন সেই চাপ যুবদলের দিকে ঘুরিয়ে দিচ্ছেন সিনিয়র নেতারা। দোষারোপের রাজনীতি বিএনপির চরম ক্ষতি করছে। এই অবস্থা থেকে বের হতে না পারলে আগামীতে যুবদল কেন, বিএনপির অন্যকোন সংগঠনও রাজপথে সক্রিয় হতে পারবে না।

অন্যদিকে যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু মনে করেন, দোষারোপ করার প্রবণতা থেকে বের হয়ে এসে যুবদলকে সঠিক নির্দেশনা দিলে অচিরেই রাজপথে অপ্রতিরোধ্য হয়ে উঠতে পারে সংগঠনটি। সেক্ষেত্রে কেন্দ্রের সর্বাত্মক সহযোগিতা প্রয়োজন, যা যুবদল পাচ্ছে না বললেই চলে। তাই আমি বলবো, নিজের গায়ের ময়লা অন্যের গায়ে ফেলা বন্ধ করতে হবে আমাদের। তবেই যুবদল তথা পুরো বিএনপি রাজপথে অপ্রতিরোধ্য হয়ে উঠতে পারে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি