শুক্রবার ২৫ জুন ২০২১
  • প্রচ্ছদ » Lead 4 » খালেদার চিকিৎসায় দলীয় নেতাকর্মীদের কাছে চাঁদা দাবি তারেকের



খালেদার চিকিৎসায় দলীয় নেতাকর্মীদের কাছে চাঁদা দাবি তারেকের


বাংলা নিউজ ব্যাংক :
21.05.2021

নিউজ ডেস্ক: প্রায় এক মাস ধরে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। এ পরিস্থিতিতে দলের বিভিন্ন পর্যায়ের ধনবান নেতাকর্মীদের কাছে তার চিকিৎসার নামে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের চাঁদা দাবির অভিযোগ উঠেছে।

বিশ্বস্ত সূত্রে জানা গেছে, খালেদা জিয়ার ফুসফুসে সংক্রমণ হওয়ায় তাকে এখনই বাসায় না নিয়ে হাসপাতালে রাখার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। আর এ সুযোগে খালেদা জিয়ার চিকিৎসার অজুহাত দেখিয়ে মোটা অংকের অর্থ লোপাটে মরিয়া হয়ে উঠেছেন তার পুত্র তারেক রহমান।

জানা গেছে, দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আমির খসরু মাহমুদ চৌধুরী, আব্দুল আউয়াল মিন্টুসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের কাছ থেকে এরই মধ্যে চাঁদা দাবি করেছেন তারেক রহমান। আর দলের শীর্ষ পর্যায়ের নেত্রী অসুস্থ হওয়ায় তার জন্য সাধ্যমত সবই চেষ্টা করবেন বলেও আশ্বাস দিয়েছেন।

জানা গেছে, খালেদার করোনা ধরা পড়ার পরে বিষয়টি নিয়ে চাঁদাবাজি শুরু করেন তারেক রহমান। দলের ব্যবসায়ী নেতাদের কাছে খালেদার চিকিৎসার কথা বলে এর আগেও এক দফা টাকা নিয়েছেন তারেক।

নাম প্রকাশে অনিচ্ছুক দলের স্থায়ী কমিটির এক সদস্য বলেন, আবদুল আউয়াল মিন্টুর কাছ থেকে খালেদার চিকিৎসার কথা বলে এর আগে ১০ কোটি টাকা নেন তারেক। বিষয়টি নিয়ে আবদুল আউয়াল মিন্টু তার কাছে বিরক্তও প্রকাশ করেছেন।

তিনি বলেন, আমি শুনেছি মির্জা আব্বাসের কাছে তারেক ৫০ কোটি টাকা চাঁদা চেয়েছেন। মির্জা আব্বাস সাহেব ব্যবসায়ী। তার টাকা আছে। তাই বলে এত টাকা চাইবেন? আর ম্যাডামের চিকিৎসার জন্য তো এত টাকা লাগবে না।

ক্ষোভ প্রকাশ করে তিনি আরো বলেন, আসলে লন্ডনে তারেক রহমানের ফুর্তির জন্য অনেক টাকা লাগে। তাই ম্যাডামের চিকিৎসার অজুহাতের নামে এত টাকা চাচ্ছেন।

এদিকে বিএনপির ঘনিষ্ঠ সূত্রে জানা গেছে, তারেক মির্জা আব্বাসের কাছে ৫০ কোটি টাকা চাইলেও তিনি প্রকাশ্যে প্রতিবাদ করতে পারছেন না। কয়েকদিন আগে দলের নেতা ইলিয়াস আলীর গুমের জন্য বিএনপির কয়েক নেতাকে দায়ী করে বক্তব্য দিলে তার বিরুদ্ধে ক্ষুব্ধ হন তারেক। সে যাত্রায় তারেককে টাকা দিয়ে সামলেছেন তিনি।

আর এ বিষয়টিকেই হাতিয়ার হিসেবে ব্যবহার করছেন তারেক। এখন খালেদার চিকিৎসার নামে ৫০ কোটি টাকা দাবি করে বসেছেন। টাকা না দিলে মির্জা আব্বাসকে বহিষ্কারের হুমকিও দিয়েছেন তিনি।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি