শুক্রবার ১৮ জুন ২০২১
  • প্রচ্ছদ » Lead 4 » তারেকের নির্দেশে খালেদা কি এভারকেয়ারই থাকবেন?



তারেকের নির্দেশে খালেদা কি এভারকেয়ারই থাকবেন?


বাংলা নিউজ ব্যাংক :
22.05.2021

নিউজ ডেস্ক: ঈদের আগে থেকেই এভারকেয়ার হাসপাতাল রয়েছেন বেগম খালেদা জিয়া। সিসিইউ থেকে তাকে কেবিনে নিয়ে আসা হয়েছে। এখন তিনি স্বাভাবিক খাবার খাচ্ছেন। তার পরিবারের সদস্যদের সাথে দেখা করছেন, টুকটাক কথাবার্তা বলছেন। কিন্তু তারপরও তাকে ফিরোজায় নিয়ে যাওয়ার কোনাে উদ্যোগ নেই।

এভাৱকেয়ারের চিকিৎসকরা বলছেন, তার অবস্থা এখন স্থিতিশীল। তিনি মােটামােটি স্বাভাবিক আছেন এবং তার যে সমস্যাগুলাে রয়েছে সেই সমস্যাগুলো দীর্ঘমেয়াদী। এগুলোর বাসায় থেকেই চিকিৎসা করা সম্ভব। কিন্তু চিকিৎসকরা এটা বললেও বেগম খালেদা জিয়া পরিবারের সদস্যরা বলেছেন যে, করােনা পরবর্তীতে তার যে জটিলতা সেই জটিলতা আরাে কিছুদিন পর্যবেক্ষণ করা উচিত। তারা বেগম জিয়াকে আরাে কিছুদিন এভারকেয়ার হাসপাতাললে পরীক্ষা-নিরীক্ষার জন্য রাখতে চাচ্ছেন।

অবশ্য এটি স্বাস্থ্যগত কারণে না, এর পেছনে অন্য কোনাে কারণ রয়েছে সে নিয়ে প্রশ্ন উঠেছে।

বেগম খালেদা জিয়ার একজন ব্যক্তিগত চিকিৎসক বলছেন যে, কোভিড পরবর্তী যে জটিলতা সে জটিলতা ১ মাস পর্যন্ত থাকতে পারে, কাজেই বেগম জিয়া যেহেতু বয়স্ক, তারা বিভিন্ন রকম শারীরিক জটিলতা রয়েছে সেজন্য আমরা তাকে বাড়িতে নিয়ে যাওয়ার সাহস পাই না।

তবে অন্য একটি সূত্র মনে করছে যে, বেগম জিয়াকে বাড়িতে নিয়ে গেলে তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিয়ে যাওয়ায় যে যুক্তি, সেটি অনেকটই ম্লান হয়ে যাবে। এজন্য তারা মনে করছেন যে, বেগম খালেদা জিয়া যদি আরাে কিছুদিন হাসপাতালে থাকে, এর মধ্যে যদি তারা সরকারকে নমনীয় করতে পারে এবং সরকারের মনােভাব পরিবর্তন করতে পারে, তাহলে তারা বিএনপি চেয়ারপার্সনকে বিদেশ নিয়ে যাবেন। এটিই মূলত বেগম খালেদা জিয়াকে এভাকেয়ারে রাখার অন্যতম কারণ বলে মনে করছেন বিভিন্ন মহলে।

এদিকে, নাম প্রকাশে অনিচ্ছুক খালেদাপত্থী এক বিএনপির প্রবীন নেতা বলেন, আমাদের ম্যাডাম সুস্থ। তবে তারেক রহমান ম্যাডামের সম্পত্তি নিজের দখলে নিতে জোরপূর্বক এভারকেয়ার হাসপাতালে রাখার চেষ্টা করছেন।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি