শুক্রবার ১৮ জুন ২০২১
  • প্রচ্ছদ » Lead 4 » ফের বিএনপির রাজনীতিতে নূরকে নিয়ে বিভক্তি



ফের বিএনপির রাজনীতিতে নূরকে নিয়ে বিভক্তি


বাংলা নিউজ ব্যাংক :
22.05.2021

নিউজ ডেস্ক: বিএনপির রাজনীতিতে কোটা সংস্কার আন্দোলনের নেতা নুরুল হক নুরের আগমনকে মেনে নিতে পারছে না অনেকে। আবার বিএনপির কিছু নেতা মনে করছেন, ঘুণে ধরা বিএনপিকে পুনরুজ্জীবিত করতে সাবেক ভিপি নুরের মতো নেতাই প্রয়োজন।

কারণ এই সাবেক ভিপি নূর প্রতিটি ইস্যুতে ফেসবুকে বকবক করতে পারে, কাজের কাজ কিছুই করতে পারে না। যেমনটি ভারতের প্রধানমন্ত্রী মোদীর আগমনে দেখা গেছে। এমনকি সর্বশেষ ইসরায়েল ফিলিস্তিন ইস্যুতেও ফেসবুকে বকবক করতে দেখা যায় নূরকে। আর সেই নুরুল হক নূরকে আমন্ত্রণ জানানোয় পুরোপুরি বিব্রত বিএনপির একাংশ।

জানা গেছে, বিএনপির কেন্দ্রীয় কমিটির কিছু নেতা নুরের আগমনকে সমর্থন না জানানোয় বিএনপি থেকে বেরিয়ে নতুন দল গঠনের চেষ্টায় রয়েছে বিএনপির অসংখ্য নেতা।

এ প্রসঙ্গে পরিচয় গোপন রাখার শর্তে বিএনপির স্থায়ী কমিটির এক সদস্য বলেন, নুর রাজনীতিতে পুরোপুরি নতুন। তিনি ঠিক মতো জানেন না কিভাবে দল পরিচালনা করতে হয়। তাছাড়া তিনি একবার প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মা বলে সম্বোধন করেছেন। তাই তাকে বিশ্বাস করাটা বোকামি হতে পারে। আর এ কারণেই ভিপি নুরকে দলে সমর্থন দিতে পারছে না বিএনপির একটি অংশ।

এদিকে, দলটির স্থায়ী কমিটির একটি সূত্র বলছে, নুরের নেতৃত্ব কিছু স্বার্থ-লোভী নেতা মেনে নিতে না পারলেও নুরকে সমর্থন দিয়ে যেতে চায় দলটির একটি বড় অংশ। তারা চান নুর বিএনপিতে যোগ দিক। বিএনপিকে জাগিয়ে তুলতে ক্যারিসম্যাটিক নেতার প্রয়োজন। অনেকেই নুরকে মডেল হিসেবে মানতে শুরু করেছেন। সে ক্ষেত্রে বিএনপি থেকে বেরিয়ে গিয়ে, নুরের নেতৃত্বে নতুন দল গঠনের শঙ্কাও উড়িয়ে দেয়া যাবে না।

সূত্র বলছে, বেগম জিয়ার মুক্তি আন্দোলনকে বেগবান করা বাদ দিয়ে হাবিব উন-নবী-খান সোহেল, ব্যারিস্টার জমির উদ্দিন সরকারের মতো নেতাদের ঘনঘন ভিপি নুরের সাথে যোগাযোগ রাখার বিষয়টিকে ভালো চোখে দেখছে না বিএনপির হাইকমান্ড। যার কারণে বিএনপির অভ্যন্তরে নতুন করে ভাঙ্গন নিয়ে দুশ্চিন্তা পড়েছেন তারেক রহমান ও মির্জা ফখরুলরা।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি