শুক্রবার ১৮ জুন ২০২১



বিএনপির আগাছাদের নিয়ে চটেছেন গয়েশ্বর!


বাংলা নিউজ ব্যাংক :
22.05.2021

নিউজ ডেস্ক : দুর্নীতি মামলায় দণ্ডিত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি আদায়, পুনরায় রাষ্ট্রীয় ক্ষমতায় ফিরে আসার প্রচেষ্টায় জাতীয় সংসদ নির্বাচনের আগে ড. কামালের নেতৃত্বাধীন ঐক্যফ্রন্টে যোগদান করেছিল বিএনপি। ঐক্যফ্রন্টে বিএনপির যোগদান নিয়ে তৎকালীন সময়ে এসব গুঞ্জন রাজনীতিতে বেশ চাউর হয়েছিল। তবে ঐক্যফ্রন্টে যোগদান করা নিয়ে বিভক্তি স্পষ্ট হয়েছিল বিএনপির রাজনীতিতে।

জানা গেছে, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, গয়েশ্বর চন্দ্র রায় বারবার ঐক্যফ্রন্টে যোগদান ও ব্যর্থতার জন্য সমালোচনা করলেও কানে তোলেননি মির্জা ফখরুলের মতো সিনিয়র পর্যায়ের নেতারা। যে মির্জা ফখরুল ড. কামালের নেতৃত্বে পরিচালিত ঐক্যফ্রন্টের স্তুতি গাইলেও এবার তারই কণ্ঠে শোনা গেছে ঐক্যফ্রন্ট গঠন ও এর কার্যক্রম নিয়ে হতাশার কথা।

বৃহস্পতিবার (২০ মে) রাজধানীর একটি অনুষ্ঠানে ঐক্যফ্রন্ট নিয়ে হতাশার কথা ব্যক্ত করে বিএনপির রাজনীতিতে নতুন অস্বস্তি ছড়িয়েছেন খোদ দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এসময় তিনি বলেন, আমরা অনেক আশা নিয়ে জাতীয় ঐক্যফ্রন্ট গঠন করেছিলাম। অনেক কিছু করতে চেয়েছিলাম। কিন্তু আমরা পারিনি। তবে আমাদের আরো চেষ্টা করতে হবে। যেকোনো উপায়েই ঐক্যফ্রন্টকে রাজপথে সক্রিয় করতে হবে।

এদিকে ঐক্যফ্রন্ট নিয়ে মির্জা ফখরুলের হতাশায় হালে পানি পেয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্যা গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেন, শুরু থেকেই ঐক্যফ্রন্টের উপর অতিরিক্ত আস্থা না রাখার জন্য আমরা কিন্তু মির্জা ফখরুল সাহেবকে অনুরোধ করেছিলাম। ঐক্যফ্রন্টের কারণে বিএনপির রাজনীতিতে কিছুটা হলেও হোঁচট খেয়েছে। যে উদ্দেশ্য ও লক্ষ্য নিয়ে জোটটি গঠন করা হয়েছিল, সেগুলো কিন্তু এখনো অধরাই রয়ে গেছে।

তিনি আরো বলেন, বিএনপি একটি সম্পূর্ণ আলাদা রাজনৈতিক আদর্শের দল। আমাদের রাজনৈতিক কৌশল, পরিকল্পনার সাথে ঐক্যফ্রন্টের অনেক কিছুর মিল নেই। সুতরাং ঐক্যফ্রন্ট নিয়ে আজকে মির্জা ফখরুলের হতাশা পুরো বিএনপির হতাশার প্রতিফলন বলেই ধারণা করা যায়।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি