শুক্রবার ২৫ জুন ২০২১
  • প্রচ্ছদ » Breaking » তথ্য প্রবাহ নিশ্চিতের পাশাপাশি আইনও মেনে চলতে হবে: তথ্যমন্ত্রী



তথ্য প্রবাহ নিশ্চিতের পাশাপাশি আইনও মেনে চলতে হবে: তথ্যমন্ত্রী


বাংলা নিউজ ব্যাংক :
23.05.2021

নিউজ ডেস্ক: রোজিনা ইসলামের বিষয়ে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আমাদের তথ্যের অবাধ প্রবাহ যেমন নিশ্চিত করতে হবে, একই সঙ্গে আইনও মেনে চলতে হবে।

রোববার (২৩ মে) দুপুরে সাংবাদিক নেতাদের সঙ্গে মতবিনিময় শেষে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, আমি একজন মন্ত্রী। আমি নিজে যদি অনুমতি ছাড়া ফেডারেল সাংবাদিক ইউনিয়নের অফিসে গিয়ে কোন গোপনীয় ফাইল আমার পজিশনে নেই। নিশ্চয় সেটি অপরাধ। বেআইনি। তখন আমার বিরুদ্ধে তারা আইনগত ব্যবস্থা নিতে পারে বা অন্য যে কোন অফিসের ক্ষেত্রে, যে কোন ব্যক্তির জন্য বিষয়টা একই। আইন বহির্ভূত। রীতি বহির্ভূত।

মন্ত্রী আরও বলেন, সাংবাদিক রোজিনার বিষয়টি তদন্ত সাপেক্ষ। নিরপেক্ষ তদন্তের মাধ্যমে বেরিয়ে আসবে আসল ঘটনা। এ ছাড়া অফিসিয়াল সিক্রেসি এক্ট আয়ারল্যান্ড, মালয়েশিয়া, সিঙ্গাপুর, এমনকি ভারত ও পাকিস্তানসহ পৃথিবীর বিভিন্ন দেশে এই আইন বিদ্যমান আছে। আমাদের তথ্যের অবাধ প্রবাহ যেমন নিশ্চিত করতে হবে একই সঙ্গে আইনও মেনে চলতে হবে।

রোজিনা ইসলামের বিরুদ্ধে করা মামলাটি ডিবিতে গেছে, সুতরাং তদন্তের মাধ্যমে সত্যটা বেরিয়ে আসবে কী ঘটেছিল সেদিন।

অনুমতি ছাড়া করোনাভাইরাসের ভ্যাকসিনের সরকারি নথির ছবি তোলার অভিযোগে স্বাস্থ্যসেবা বিভাগের করা অফিসিয়াল সিক্রেটস অ্যাক্ট মামলায় দৈনিক প্রথম আলোর সাংবাদিক রোজিনা ইসলামকে ৫ হাজার টাকার বন্ডে জামিন দেন আদালত। ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত এ আদেশ দেন। আদেশে তার পাসপোর্ট জমা দেওয়ার নির্দেশও দিয়েছেন আদালত।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি