শুক্রবার ২৫ জুন ২০২১
  • প্রচ্ছদ » Lead 3 » বিএনপির অভিমানীদের নিয়ে নতুন দল গড়ার পরিকল্পনা



বিএনপির অভিমানীদের নিয়ে নতুন দল গড়ার পরিকল্পনা


বাংলা নিউজ ব্যাংক :
24.05.2021

নিউজ ডেস্ক: অবমূল্যায়ন, রাজনৈতিক হতাশা এবং খালেদা জিয়ার মুক্তি আদায়ে সাংগঠনিক ব্যর্থতায় দুই বছর আগে বিএনপি থেকে পদত্যাগ করেন দলের ভাইস চেয়ারম্যান এম মোরশেদ খান ও স্থায়ী কমিটির সদস্য মাহবুবুর রহমান।

বিশ্বস্ত সূত্রে জানা গেছে, নেতৃত্বে হতাশা, দল পরিচালনায় সিনিয়রদের ব্যর্থতা এবং দলের অন্ধকার ভবিষ্যতের কথা বিবেচনা করে তাদের পর অন্তত ২ হাজার নেতাকর্মী পদত্যাগ করেছেন। এছাড়া দলের একটি বড় অংশ অভিমানী হয়ে নিষ্ক্রিয় হয়ে গেছেন। এবার এ পদত্যাগকারী ও অভিমানী হয়ে নিষ্ক্রিয় থাকা বিএনপি নেতারা নতুন দল গঠনের প্রচেষ্টা চালাচ্ছেন বলে জানা গেছে।

পদত্যাগকারী বিএনপি নেতাদের এক নতুন রাজনৈতিক প্ল্যাটফর্মে আনতে গোপনে কাজ করছেন সাবেক বিএনপি নেতা শমসের মুবিন চৌধুরী। এসব নেতাদের তালিকায় আছেন- মোরশেদ খান, মাহবুবুর রহমান, আলতাফ হোসেন চৌধুরী, ব্যারিস্টার শাহজাহান ওমর, আব্দুল্লাহ আল নোমানের মতো নেতারা।

জানা গেছে, তারেক রহমানের ভবিষ্যৎ পরিকল্পনা ও দলে নিজেদের সম্মান হারানোর ভয়ে ছিলেন এসব নেতারা। শেষ পর্যন্ত বিএনপি ছেড়ে বিকল্প ধারায় যোগ দেয়া সাবেক বিএনপি নেতা শমসের মুবিন চৌধুরীর গ্রিন সিগন্যাল পাওয়ার পরপরই দল থেকে পদত্যাগ করে বসেন মোরশেদ খান ও মাহবুবুর রহমান। সূত্র বলছে, তাদের অনুসরণ করে অন্তত ৫ থেকে ৬ জন সিনিয়র বিএনপি নেতা পদত্যাগ করতে পারেন।

সূত্রটি আরো জানায়, বিএনপি ছেড়ে আসা এসব নেতাদের নিয়ে নতুন একটি রাজনৈতিক দল গঠন করতে চান শমসের মুবিন। কারণ বিকল্প ধারার বি. চৌধুরীদের সঙ্গে বনিবনা হচ্ছে না তার।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি