শুক্রবার ২৫ জুন ২০২১



হেফাজত কাণ্ডে জড়িত ছিল বিএনপি নেতারা


বাংলা নিউজ ব্যাংক :
24.05.2021

নিউজ ডেস্ক: হেফাজতের কর্মকাণ্ডের সঙ্গে বিএনপি-জামায়াতের শীর্ষ পর্যায়ের নেতাদের সম্পৃক্ততা পেয়েছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। তাদের তালিকা তৈরি করা হয়েছে।

সরকারের দায়িত্বশীল সূত্র বলছে, হেফাজতের মাধ্যমে যারা বিভিন্ন ধরনের অপকর্মে যুক্ত হয়েছে, তাদের চিহ্নিত করে আইনের আওতায় আনার সিদ্ধান্ত নিয়েছে সরকার। বিএনপির একাধিক নেতা হেফাজত কাণ্ডের সঙ্গে জড়িত হওয়ায় পর্যায়ক্রমে তাদেরও আইনের আওতায় আনা হবে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, বিএনপির শীর্ষ পর্যায়ে প্রায় সব নেতাই হেফাজতের এ ষড়যন্ত্রের সঙ্গে জড়িত। তারা কোনো না কোনো নির্দেশনা দিয়েছেন এবং এ নির্দেশনা যেন প্রতিফলিত হয়, সে জন্য কাজও করেছেন।

জানা গেছে, হেফাজত ষড়যন্ত্রে জড়িত থাকার অভিযোগে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, হাফিজ উদ্দিন আহমেদ, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলালসহ শতাধিক বিএনপি নেতার একটি তালিকা তৈরি করা হয়েছে।

যারা প্রত্যক্ষভাবে হেফাজতের সঙ্গে যোগাযোগ করে নাশকতার ব্যাপারে উসকে দিয়েছেন এবং হেফাজত যেন সরকার বিরোধী অবস্থান নেয়, সে ব্যাপারে সর্বাত্মক পরামর্শ দিয়েছেন।

সূত্রটি আরো জানায়, হেফাজতের প্রায় সব নেতাই স্বীকার করেছেন। উল্লেখ্য, বিএনপি নেতারা প্রত্যক্ষভাবে হেফাজতের তাণ্ডবে উসকানি দিয়েছিলেন এবং তারা হেফাজতকে সহায়তা করার আশ্বাস দিয়েছিলেন।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি