শুক্রবার ১৮ জুন ২০২১
  • প্রচ্ছদ » Lead 1 » রিজভী-আব্বাস-গয়েশ্বরের নতুন দলে যোগ দিচ্ছেন ফখরুল



রিজভী-আব্বাস-গয়েশ্বরের নতুন দলে যোগ দিচ্ছেন ফখরুল


বাংলা নিউজ ব্যাংক :
24.05.2021

নিউজ ডেস্ক: রুহুল কবির রিজভী-মির্জা আব্বাস-গয়েশ্বর চন্দ্র রায়ের নতুন দলে যোগ দিতে যাচ্ছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর বাসার একটি সূত্র এ তথ্য বাংলা নিউজ ব্যাংককে নিশ্চিত করেছে।

সূত্র জানায়, এর আগে মির্জা আব্বাস, গয়েশ্বেরচন্দ্র রায়সহ আরও কিছু নেতাকর্মীদের নিয়ে রুহুল কবির রিজভীর আদাবরের বাসায় নতুন রাজনৈতিক দল গঠনের জন্য কয়েক দফা গোপন বৈঠকও সম্পন্ন হয়েছে। সেই নতুন দলেই যোগ দিতে যাচ্ছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

জানা যায়, শনিবার অসুস্থ বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে দেখতে তার বাসায় গিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সেখানেই নতুন দলে যোগ দেবার বিষয়ে সম্মতি জানায় মির্জা ফখরুল।

রাজনৈতিক বিশ্লেষকরা মনে করেন, রাজনৈতিক দল হিসাবে বিএনপি এখন বড় সংকটে রয়েছে। খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে দল, পরিবার এবং তারেক রহমানের নোংরা রাজনীতির কারণে রীতিমতো বিরক্ত দলের সিনিয়র নেতারা। হেফাজতের তাণ্ডবের সঙ্গে সম্পৃক্ততা, অর্থযোগানসহ নানা ইস্যুতে ভঙ্গুর বিএনপি।

এছাড়া দলের ভেতরে বিভক্তি, দুর্নীতির বরপুত্র তারেক রহমান দলের উপর কর্তৃত্ব বজায় রাখতে অপরাজনীতি করে যাচ্ছেন। রীতিমতো অবমূল্যায়ন করছে সিনিয়র নেতাকর্মীদের। সবমিলিয়ে তার প্রতি এক ধরণের চাপা ক্ষোভ রয়েছে নেতাকর্মীদের মধ্যে।

আর খালেদা জিয়ার সময় ও গুরুত্ব ফুরিয়ে যাওয়ার বিষয়টি এখন আর শুধু গুঞ্জনই নয়, এসেছে প্রকাশ্যেও। তাই দলের অস্তিত্ব টিকে থাকার সংশয় থেকে বিএনপির ক্লিন ইমেজের নেতাদের দ্বারা নতুন দলের আর্বিভাব হওয়াটা খুব একটা বড় বিষয় বলে মনে করছেন না রাজনৈতিক বিশ্লেষকরা।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি