শুক্রবার ১৮ জুন ২০২১
  • প্রচ্ছদ » Lead 2 » গরমে কাহিল হওয়ার আশংকায় বিএনপির বিক্ষোভ বাতিল



গরমে কাহিল হওয়ার আশংকায় বিএনপির বিক্ষোভ বাতিল


বাংলা নিউজ ব্যাংক :
24.05.2021

নিউজ ডেস্ক : দেশে গরমে নাভিশ্বাস অবস্থা। অনেকেই দেশের দাবদাহকে আরবের সঙ্গে তুলনা করছেন। এ কারণে ২৪ মে রাজধানীসহ সারা দেশে ডাকা বিএনপি বিক্ষোভ কর্মসূচিতে নেতাকর্মীরা হাজির হননি। নেতারা বলছেন, বাধ্য হয়ে বিক্ষোভ কর্মসূচি বাতিল করতে হয়েছে।

অনুসন্ধানে জানা গেছে, তৃণমূলের নেতাকর্মীদের কেউ কেউ অল্প সময়ের জন্য রাজপথে নামলেও রাজধানীর চিত্র পুরোটা উল্টো। অধিকাংশ নেতাকর্মীরাই রাজপথে না নেমে বরং এসির বাতাসে বাসায় ঘুমিয়েছেন। এতে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে উপস্থিত জ্যেষ্ঠ নেতারা বাধ্য হয়ে বিক্ষোভ কর্মসূচি বাতিল করে পরবর্তী দিন নির্ধারণ করেছেন ১ জুন।

এ ব্যাপারে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, দলকে চাঙা করতে আমরা আন্দোলনের ডাক দেই। ঈদের আগেই বলেছিলাম, এবার কঠিন আন্দোলন করে দেখিয়ে দেবো। কিন্তু যে গরম পড়েছে, এ গরমে রাস্তায় বের হলে চামড়া পুড়ে যাবার অবস্থা। তাছাড়া, আমিসহ বিএনপির বেশিরভাগ নেতাই গরম খুব একটা সহ্য করতে পারে না। তাই দল থেকে বলা হয়েছে গরম কমলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে। যদিও তৃণমূলের নেতারা আজ আন্দোলন না করায় নারাজ। তবে আমরা রাস্তায় নেমেছিলাম। একটু হাটারপর খুব কাহিল লাগলে, আজকের আন্দোলন বাদ দিয়ে পহেলা জুন আন্দোলন করার সিদ্ধান্ত নেই।

রাজনৈতিক বিশিষ্টজনরা বলছেন, বিএনপি বরাবরই এমন সব কর্মসূচি ঘোষণা করে- যা থেকে বিতর্কের সৃষ্টি হয়। একবার বলে ঈদের পর আন্দোলন, আবার পরে গরমের পর আন্দোলন। কয়দিন পর বলবে শীতের পর আন্দোলন। এভাবে চলতে থাকলে ২০২৪ সালের সংসদ নির্বাচনেও হেরে যাবে বিএনপি। এরপর ফের তারা বলবে, ঈদের পর কঠোর আন্দোলন হবে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি