শুক্রবার ১৮ জুন ২০২১
  • প্রচ্ছদ » Lead 1 » ‘ইয়াস’ মোকাবিলায় ফখরুলের আহ্বান প্রত্যাখ্যান করল নেতাকর্মীরা



‘ইয়াস’ মোকাবিলায় ফখরুলের আহ্বান প্রত্যাখ্যান করল নেতাকর্মীরা


বাংলা নিউজ ব্যাংক :
26.05.2021

নিউজ ডেস্ক: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঘূর্ণিঝড় ‘ইয়াস’ মোকাবিলায় জনগণকে সহায়তার জন্য দলের নেতাকর্মীদের এগিয়ে আসার আহ্বান জানালেও মাঠ পর্যায়ে বিএনপির কোন নেতাকর্মীকে দেখা যায়নি।

মঙ্গলবার (২৫ মে) স্থানীয় বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের নিজেদের নিরাপত্তা বজায় রেখে জনগণের সহযোগিতায় এগিয়ে আসারও আহ্বান জানিয়েছেন।

কিন্তু দলের সমন্বয়হীনতায় ক্ষুব্ধ স্থানীয় নেতাকর্মীরা স্থানীয় নেতাকর্মীরা মহাসচিবের এই আহ্বানে সারা দিতে নারাজ বলে জানিয়েছেন নাম প্রকাশে অনিচ্ছুক বাগেরহাট বিএনপির একজন সিনিয়র নেতা।

তিনি আরও বলেন, সমসাময়িক সময়ে দলের নানা কর্মকাণ্ডে হতাশায় নিমজ্জিত স্থানীয় পর্যায়ের অনেক নেতাকর্মী। ‘মা-ছেলে নির্ভর’ এই দলের মধ্যে দেশ ও জনগণের জন্য কোন মায়া মমতা নেই। যদি থাকত তাহলে আগে নিজের দলের তৃণমূলের নেতাকর্মীদের খবর রাখতো।

ঘূর্ণিঝড় ‘ইয়াস’ মোকাবিলায় স্থানীয় নেতাকর্মীদের জনগণের পাশে থাকতে বলা হয়েছে দল থেকে। মুখ দিয়ে বলে দিলেই হয়ে গেল? দল থেকে দৃশ্যমান কোন পদক্ষেপ নেওয়া হয়নি। দলটা এমন অবস্থায় চলে গেছে যে, প্রাকৃকিত দুর্যোগ নিয়েও রাজনীতি করতে হচ্ছে।

এদিকে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় ঘূর্ণিঝড় ইয়াস মোকাবিলায় মনিটরিং সেল গঠন করেছে দলটি।

গতিবিধি সার্বক্ষণিক মনিটরিং করে এর ক্ষয়-ক্ষতি মোকাবিলায় প্রয়োজনীয় তথ্য-উপাত্ত সংগ্রহের লক্ষ্যে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সার্বিক তত্ত্বাবধানে সার্বক্ষণিক মনিটরিং সেল কাজ শুরু করে দিয়েছে। সেলটি গঠন করেছে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটি।

আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানা যায়, ঘূর্ণিঝড় ‘ইয়াস’ গতিপথ পরিবর্তন করে ভারতের দিকে অগ্রসর হচ্ছে। তবে এর প্রভাব বাংলাদেশের উপকূলবর্তী অঞ্চল বিশেষ করে খুলনা, সাতক্ষীরা, ভোলাসহ অন্যান্য এলাকায় ঘূর্ণিঝড়, জলোচ্ছ্বাস হতে পারে। এতে ক্ষয়-ক্ষতির সম্ভাবনা রয়েছে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি