শুক্রবার ১৮ জুন ২০২১
  • প্রচ্ছদ » Lead 3 » বিমর্ষ কর্মীদের সান্ত্বনা দিচ্ছেন ‘হতাশাগ্রস্ত’ ফখরুল



বিমর্ষ কর্মীদের সান্ত্বনা দিচ্ছেন ‘হতাশাগ্রস্ত’ ফখরুল


বাংলা নিউজ ব্যাংক :
27.05.2021

নিউজ ডেস্ক: একের পর এক ব্যর্থতার কারণে বিএনপির সব পর্যায়ের নেতা-কর্মীদের মাঝে বিরাজ করছে হতাশা। এতে বিমর্ষ হয়ে পড়েছেন তৃণমূলসহ কেন্দ্রের অনেক নেতা। আর বিমর্ষ নেতাদের সান্ত্বনা দিচ্ছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর; যিনি নিজেই দল চালানোর ব্যর্থতার কারণে হতাশায় ভুগছেন।

জাতীয় প্রেসক্লাবে অ্যাগ্রিকালচার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (অ্যাব) আয়োজিত এক আলোচনা সভায় মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্য ও সভার নেতাদের মন্তব্যে সেটি ফুটে উঠেছে।

ওই সভায় নেতা-কর্মীদের উদ্দেশ্যে বিএনপির মহাসচিব বলেন, আপনারা কখনোই হতাশার কথা বলবেন না। যা করবেন, আশা নিয়ে করবেন।

দলীয় সূত্র জানায়, ওই সভায় উপস্থিত কয়েকজন নেতা ফখরুলের বক্তব্য নিয়ে হাস্যরস করেছেন। নেতারা বলেন, নিজের হতাশা নিয়ে মির্জা ফখরুল নেতা-কর্মীদের আর কতো হতাশা মুক্ত করবেন।

নাম প্রকাশে অনিচ্ছুক দলের এক শীর্ষ নেতা বলেন, বর্তমানে কোনো ইস্যুতেই বিএনপি আর রাজপথে যেতে পারছে না। দলের সব কার্যক্রমই পরিচালিত হচ্ছে ভার্চুয়ালি। দলের মহাসচিব হিসেবে মীর্জা ফখরুল এই দায় এড়াতে পারেন না।

রাজনৈতিক বিশ্লেষকদের মতে, নিজেদের ব্যর্থতা ঢাকতেই বিএনপি নেতারা বারবার দায় এড়ানো বক্তব্য দেন। তারা নিজেদের স্বার্থ হাসিল করতে গিয়ে দলের ক্ষতি করছেন। নিজেদের দোষ চাপাচ্ছেন অন্যের ওপর। আর তাদের কারণেই বিএনপি জনগণের কাছে নালিশ পার্টিতে পরিণত হয়েছে।

বিশ্লেষকরা বলেন, ২০১৫ সালের লাগাতার অবরোধ কর্মসূচি এবং আন্দোলনের নামে মানুষ হত্যা ও জ্বালাও-পোড়াও বিএনপির জন্য কাল হয়ে দাঁড়িয়েছে। তখন থেকেই বিএনপি থেকে মানুষ মুখ ফেরাতে শুরু করে। শুধু তাই নয়, একের পর এক জনবিরোধী কর্মকাণ্ডে জনগণের আস্থা হারিয়েছে বিএনপি। তাই কোনো কিছুতেই জনগণকে সম্পৃক্ত করতে পারছে না দলটি।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি