বৃহস্পতিবার ১৭ জুন ২০২১
  • প্রচ্ছদ » Lead 3 » ছাত্রদলে মাদকসেবীদের পদ দেয়ার পাঁয়তারা



ছাত্রদলে মাদকসেবীদের পদ দেয়ার পাঁয়তারা


বাংলা নিউজ ব্যাংক :
27.05.2021

নিউজ ডেস্ক: পুনর্গঠিত হতে যাচ্ছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্রদলের কমিটি। এ কমিটিকে কেন্দ্র করে হঠাৎ কিছু নিষ্ক্রিয় ও মাদক মামলার আসামি ছাত্রদলের পদ পেতে সক্রিয় হয়ে উঠেছেন।

জানা গেছে, প্রাথমিকভাবে তিন মাসের জন্য ৩১ সদস্যের একটি আহ্বায়ক কমিটি গঠন করার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় ছাত্রদল। আর হঠাৎ সক্রিয় ও অনুপ্রবেশকারীদের ‘পরিযায়ী’ বলে অভিহিত করেছেন এ ইউনিটের সক্রিয় নেতাকর্মীরা।

এদিকে বর্তমান কমিটির ছাত্রদলের অধিকাংশ নেতার অভিযোগের তীর সেক্রেটারি আব্দুর রহিম সৈকতের বিরুদ্ধে। তার বিরুদ্ধে এরই মধ্যে উন্নয়ন বাজেটের অর্থ কেলেঙ্কারির সময় অর্থের বিনিময়ে আন্দোলন থেকে ছাত্রদলকে নিষ্ক্রিয় রাখার অভিযোগ উঠেছে। পাশাপাশি তিনি সংগঠনে অনুপ্রবেশকারী বলেও অভিযোগ রয়েছে।

এদিকে আব্দুর রহিম সৈকতের বিশ্বস্ত অনুচর হিসেবে পরিচিত ইকবাল হোসাইনও মাদক মামলার আসামি। ২০১৬ সালে চারশ পিস ইয়াবাসহ ধানমন্ডি থানা-পুলিশ তাকে গ্রেফতার করেছিল। সাধারণ সম্পাদক আব্দুর রহিম সৈকতের ঘনিষ্ঠজন পরিচয়ে তিনি এখন ছাত্রদলের পদ পেতে মরিয়া হয়ে উঠেছেন।

২০১৬ সালে জাবি ছাত্রদলের কমিটিতে পদ না পেয়ে নিষ্ক্রিয় হয়ে গিয়েছিলেন হীরন। কিন্তু ছাত্রদলের কেন্দ্রীয় কমিটিতে ফজলুর রহমান খোকন সভাপতি হওয়ার পর হীরন নতুন করে আবারো সক্রিয় হয়েছেন।

গুঞ্জন উঠেছে, অর্থের বিনিময়ে মাদকসেবী, সন্ত্রাসী ও অনিয়মিত ছাত্রদের গুরুত্বপূর্ণ পদে আনার পাঁয়তারা করছে কেন্দ্রীয় ছাত্রদল। ত্যাগী নেতারা অবমূল্যায়িত হলে আগামীতে জাবিতে ছাত্রদল মুখ থুবড়ে পড়বে বলেও অনেকে শঙ্কা প্রকাশ করেছেন।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি