শুক্রবার ১৮ জুন ২০২১
  • প্রচ্ছদ » Lead 3 » সিঙ্গাপুর বা সৌদি আরব যেতে চান খালেদা জিয়া



সিঙ্গাপুর বা সৌদি আরব যেতে চান খালেদা জিয়া


বাংলা নিউজ ব্যাংক :
29.05.2021

নিউজ ডেস্ক: উন্নত চিকিৎসার জন্য বিদেশ যাওয়ার জন্য নতুন করে আবেদন করবেন বেগম জিয়া। বেগম জিয়ার পক্ষে তার ভাই শামীম ইস্কান্দার এই আবেদন করবেন বলে বেগম জিয়ার পারিবারিক সূত্র নিশ্চিত করেছে। সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, শামীম ইস্কান্দার গতবার স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে যে আবেদন করেছিলেন তাতে কিছু ত্রুটি ছিলো। নতুন আবেদনে তিনটি বিষয় সংযুক্ত করা হবে। পারিবারিক সূত্রে জানা গেছে, এবারের আবেদনে যে বিষয়গুলো সুনির্দিষ্টকরন করা হবে, তা হলো;

১. সময়সীমা বেধে দেয়া হবে: গতবারের আবেদনে শামীম ইস্কান্দার সুনির্দিষ্টভাবে বলেননি, কতদিনের জন্য বেগম জিয়া বিদেশ থাকতে চান। একজন দণ্ডিত আসামী অনির্দিষ্ট সময়ের জন্য বিদেশ থাকার সুযোগ নেই। এ কারণেই, আইন মন্ত্রণালয় এই আবেদনের ব্যাপারে আপত্তি করেছিল বলে, বেগম জিয়ার পরিবারের সদস্যরা মনে করেন। এবারের আবেদনে সুনির্দিষ্ট সময় বলা হবে। বলা হবে, তিন মাসের জন্য তিনি বিদেশ যাবেন।

২. কোথায় চিকিৎসা তা সুনির্দিষ্ট করা হবে: গত আবেদনে শামীম ইস্কান্দার কোথায় বেগম জিয়া চিকিৎসা নিতে চান, তা উল্লেখ করেননি। বেগম জিয়ার পরিবারের লোকজন মনে করছেন, অনুমতি পেলে তিনি লন্ডন যেতে পারেন এরকম শঙ্কা থেকেই হয়তো সরকার ঐ আবেদনটি নাকচ করে দিয়েছিলেন। কারণ, লন্ডনে তারেক জিয়া পলাতক রয়েছেন। সেখানে গেলেই তারেক জিয়া নোংরা রাজনীতি শুরু করতে পারেন, সরকারের মধ্যে এরকম শঙ্কা তৈরি হয়েছিল। এজন্য এবারের আবেদনে বেগম জিয়া কোথায় চিকিৎসা নেয়া হবে তা সুস্পষ্ট করে বলা হবে। ইতিমধ্যে খালেদার চিকিৎসা সংক্রান্ত কাগজপত্র সিঙ্গাপুরের একটি ও সৌদি আরবের একটি হাসপাতালে পাঠানো হয়েছে। বেগম জিয়ার পরিবারের ইচ্ছা তাকে (বেগম জিয়াকে) সিঙ্গাপুরে নিয়ে যাওয়া। তারা মনে করছে, বেগম জিয়া লন্ডনে যাবেন না, এটি নিশ্চিত হলে সরকার হয়তো সহানুভূতিশীল আচরণ করবে।

৩. চিকিৎসকদের পরামর্শ সংক্রান্ত কাগজপত্র: এবার বিদেশে যাওয়ার পক্ষে বেগম জিয়ার স্বাস্থ্যগত অবস্থা সংক্রান্ত কাগজপত্র, বিশেষ করে, তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশ নেয়া দরকার এরকম চিকিৎসক সুপারিশ সংযুক্ত করা হবে। বেগম জিয়ার পরিবারের সদস্যরা মনে করছেন, এর ফলে আবেদন যৌক্তিক হবে।

বিভিন্ন সূত্র নিশ্চিত করেছে, বেগম জিয়ার পরিবারের সদস্যরা সরকারের সঙ্গে যোগাযোগের চেষ্টা করছে। তারা বেগম জিয়ার শারিরীক অবস্থা নিয়ে উদ্বিগ্ন বলেও জানা গেছে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি