শুক্রবার ১৮ জুন ২০২১



বিএনপিতে চলছে কয়েক নেতার গলাবাজি


বাংলা নিউজ ব্যাংক :
30.05.2021

নিউজ ডেস্ক: বিএনপির কেন্দ্রীয় কমিটিতে ৬০০ এর অধিক নেতা রয়েছেন। কিন্তু সবাই নামে মাত্র পদ-পদবি নিয়ে বসে আছেন। কারণ গুটিকয়েক নেতাই বিএনপিকে নিয়ন্ত্রণ করছেন। এজন্য দলে সৃষ্ট পরিস্থিতিতে তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের মধ্যে চলছে নানা উদ্বেগ-উৎকণ্ঠা।

সংশ্লিষ্ট সূত্র বলছে, বিএনপির দলীয় কোন্দল ও নেতৃত্বের সংকটের কারণে কোনো কিছুই পরিষ্কার হচ্ছে না। দলের হাইকমান্ড থেকে তৃণমূলের নেতারা পর্যন্ত সঠিক দিক-নির্দেশনা পাচ্ছেন না। হাতেগোনা কয়েকজন নেতাদের দিয়েই চলছে দলটির সব কার্যক্রম।

জানা গেছে, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ও স্থায়ী কমিটির সদস্য সুলতান সালাউদ্দিন আহমেদ টুকুকে দিয়েই চলছে দলের সব কার্যক্রম।

এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক দলটির এক সময়ের শীর্ষ ও প্রভাবশালী এক নেতা বলেন, বিএনপি প্রতিষ্ঠাকালীন সময় থেকে কোনোদিন সংকটে পড়েনি। কিন্তু বর্তমানে দলের অবস্থা ব্যক্তিকেন্দ্রিক হয়ে গেছে।

তিনি আরো বলেন, হাতেগোনা কয়েকজন নেতা তাদের পদ-পদবি আঁকড়ে আছেন। নিজেরা সঠিকভাবে দায়িত্ব পালন করছেন না, আবার পদ-পদবিও ছাড়ছেন না। এ অবস্থায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছেন দলের তৃণমূল পর্যায়ের নেতাকর্মী ও সমর্থকরা।

প্রভাবশালী এ নেতা বলেন, ঘুণেধরা নেতৃত্বের কারণেই বিএনপির আজ এ হাল। দলের দায়িত্ব যেদিন থেকে লন্ডনে পলাতক তারেক রহমানের হাতে তুলে দেয়া হয়েছে, সেদিন থেকেই বিএনপি নামক রাজনৈতিক দলের কফিনে শেষ পেরেক মারা হয়েছে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি