শুক্রবার ১৮ জুন ২০২১
  • প্রচ্ছদ » Lead 2 » নিজেদের দলের ভেতরেই নিন্দিত ফখরুল-জমির উদ্দিন সরকার!



নিজেদের দলের ভেতরেই নিন্দিত ফখরুল-জমির উদ্দিন সরকার!


বাংলা নিউজ ব্যাংক :
30.05.2021

নিউজ ডেস্ক: দুর্নীতি মামলায় দণ্ডিত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ইস্যু নিয়ে চাপের মুখে পড়েছেন খালেদাপন্থী নেতারা। বেগম জিয়ার কারাবাসের সাথে সাথে তারাও যেন বিএনপিতে অবহেলিত হয়ে পড়েছেন।

বিশেষ করে মির্জা ফখরুল, ব্যারিস্টার জমির উদ্দিন সরকারের মতো নেতাদের প্রয়োজনীয়তা দিন দিন ফুরিয়ে যাচ্ছে দলটিতে।

জানা গেছে, কেবলমাত্র পদ-পদবির জন্য মির্জা ফখরুল ও জমিরউদ্দিনের সামনে সম্মান দেখালেও পেছনে ও গোপনে তাদের বিরুদ্ধে চলছে গভীর ষড়যন্ত্র। আর এই ষড়যন্ত্র করছে দলটির বড় একটি অংশ। এই ষড়যন্ত্রে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী আহমেদের গোপন সমর্থন রয়েছে বলেও গুঞ্জন শোনা যাচ্ছে। বেগম জিয়ার পক্ষে রাজনীতি করায় মির্জা ফখরুল ও জমির উদ্দিনরা দলে অনেকটা কোণঠাসা অবস্থায় রয়েছেন বলেও গুঞ্জন ছড়িয়ে পড়েছে।

বেগম জিয়ার জামিনের রাজনীতিতে বিএনপি ব্যর্থ হলে মির্জা ফখরুলকে মহাসচিবের পদ থেকে উৎখাত করতে অভ্যন্তরীণ আন্দোলনও গড়ে তোলা হবে, এমনকি তার ও ব্যারিস্টার জমির উদ্দিনের রাজনৈতিক ব্যর্থতার চিত্র লিখিত আকারে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বরাবরও পাঠানো হবে শোনা যাচ্ছে।

এমতাবস্থায় দলের দ্বিতীয় ও তৃতীয় সারির নেতাদের অভ্যন্তরীণ ষড়যন্ত্রের শিকার হয়ে দলে অনেকটা কোণঠাসা হয়ে পড়েছেন বিএনপির এই শীর্ষ দুই নেতা।

মির্জা ফখরুল ইসলামের ঘনিষ্ঠ সূত্রের বরাতে জানা গেছে, রিজভী আহমেদের পরোক্ষ ইন্ধন ও সমর্থনে দলের কিছু নেতা মির্জা ফখরুলকে রাজনৈতিকভাবে বেকায়দায় ফেলতে কাজ করছেন। মির্জা ফখরুলরা ঠাণ্ডা মাথায় পরিস্থিতি পর্যবেক্ষণ করে বেগম জিয়ার মুক্তি নিয়ে পদক্ষেপ নিতে চাইলেও তাদের এসব পর্যবেক্ষণকে সাংগঠনিক ও নেতৃত্বের দুর্বলতা বলে প্রচার করা হচ্ছে দলের ভেতর। এক কথায় সিনিয়র নেতাদের হটিয়ে রিজভীদের মতো মধ্যবয়সী কিছু নেতা দলের গুরুত্বপূর্ণ পদ দখলে এমন দলীয় ষড়যন্ত্র করছেন বলেও গুঞ্জন ছড়িয়ে পড়েছে।

নেত্রীর মুক্তি আন্দোলনে যোগদান না করে এবং বিপদের দিনে দলকে আরো চাপে ফেলে পদ দখলের এই রাজনীতি আগামীতে বিএনপির বড় ধরনের ক্ষতি করবে বলেও শঙ্কা প্রকাশ করছেন বিএনপির সচেতন নেতারা।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি