বৃহস্পতিবার ১৭ জুন ২০২১
  • প্রচ্ছদ » Lead 3 » জ্বর ছিল না খালেদার, তাহলে কী ছিল সবটাই অভিনয়?



জ্বর ছিল না খালেদার, তাহলে কী ছিল সবটাই অভিনয়?


বাংলা নিউজ ব্যাংক :
31.05.2021

নিউজ ডেস্ক: রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জ্বর ছিল না বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।রোববার (৩০ মে) সকালে রাজধানীর শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

এদিকে তার এই মন্তব্যের জের ধরে রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে রাজনীতি করছে বিএনপি। যেটা অনুচিত আর অমানবিক। যদি জ্বর নাই থেকে থাকে তবে টাকা দিয়ে সংবাদ প্রচার করে মানুষের স্যাম্পেথি পাবার চেষ্টা করা একদম ঠিক হয়নি দলটির নেতাদের।

এবিষয়ে ফখরুল বলেন, ‘আমি চিকিৎসকদের ধন্যবাদ জানাতে চাই। তারা অক্লান্ত পরিশ্রম করে খালেদা জিয়ার চিকিৎসা করছেন। তাদের সুচিকিৎসার কারণে তিনি সুস্থ আছেন।’

দুর্নীতি মামলায় দণ্ডিত খালেদা জিয়া এখন সরকারের নির্বাহী আদেশে বিশেষ শর্তে সাময়িক মুক্ত আছেন। পরিবারের পক্ষ থেকে তাকে চিকিৎসার জন্য বিদেশে নেয়ার আবেদন করা হলেও তাতে সাড়া মেলেনি।

বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করে বিএনপি মহাসচিব বলেন, ‘আমাদের দুঃখ হয়, যে নেত্রী গণতন্ত্রের জন্য আজীবন সংগ্রাম করেছেন, ১৯৭১ সালে পাকিস্তান হানাদার বাহিনীর কারা নির্যাতন ভোগ করেছেন, তার চিকিৎসার জন্য আজকে সুযোগ দেয়া হয় না। বার বার বলা হয়েছে যে তার অ্যাডভান্সড ট্রিটমেন্ট দরকার। কিন্তু সরকার তাদের প্রতিহিংসার রাজনীতির কারণে সেই সুযোগ থেকে তাকে বঞ্চিত করছে।’

গত ১১ এপ্রিল করোনা পজিটিভ রিপোর্ট আসে খালেদা জিয়ার। ১৫ এপ্রিল তার সিটি স্ক্যান করা হয়। পরে শারীরিক অবস্থার অবনতি হলে ২৭ এপ্রিল রাতে এভারকেয়ার হাসপাতালে ভর্তি খালেদা জিয়া জ্বরে আক্রান্ত হন বলে শুক্রবার (২৮ মে) জানান মির্জা ফখরুল।

এভারকেয়ার হাসপাতালের হৃদরোগ বিশেষজ্ঞ শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে ১০ সদস্যের মেডিকেল বোর্ডের তত্ত্বাবধানে বিএনপি চেয়ারপারসনের চিকিৎসা চলছে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি