শুক্রবার ২৫ জুন ২০২১



বিএনপি এখন ক্লাবে পরিণত হয়েছে : আসিফ


বাংলা নিউজ ব্যাংক :
01.06.2021

নিউজ ডেস্ক: বিএনপি এখন প্রধান রাজনৈতিক দল থেকে মোটামুটি একটা ক্লাবে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন দলটির সাবেক নির্বাহী কমিটির সদস্য সংগীতশিল্পী আসিফ আকবর।

রোববার (২০ মে) নিজের ভেরিফাইড ফেসবুক পেজে এ মন্তব্য করেন তিনি। ফেসবুক দেয়া আসিফের পোস্টটি তুলে ধরা হলো-

এইতো সেদিন। সকালে ঘুম থেকে উঠে মুদি দোকানে গেলাম সদাইপাতি আনতে। গিয়ে বিবিসিতে শুনলাম প্রেসিডেন্ট জিয়াকে চিটাগং সার্কিট হাউজে ব্রাশফায়ারে হত্যা করা হয়েছে। হাত পা অবশ হয়ে এলো। আমার বয়স তখন নয়। তিনবার মানুষটাকে সামনাসামনি দেখার সৌভাগ্য হয়েছে। দুবার কুমিল্লা গুলবাগিচা স্কুলের কাব হিসেবে কেন্দ্রীয় ঈদগাহে রিসিভ করেছিলাম। আরেকবার ঢাকা শিশু একাডেমীতে নাটক প্রতিযোগীতায় তিনি দেখা করতে এসেছিলেন বিভিন্ন জেলা থেকে আসা স্কুলের শিক্ষার্থীদের সাথে, সেখানে আমিও ছিলাম। আমার ছোট্ট মনে গভীর দাগ কেটে গেল শহীদ জিয়ার মৃত্যু। জ্ঞান বুদ্ধি হবার পর থেকেই উনার নেতৃত্বের অনুগত সৈনিক হিসেবে নিজেক উৎস্বর্গ করেছি।

ক্ষণজন্মা নেতা হিসেবে মাত্র তিন বছরের শাসনামলে তিনি জাতিকে দিয়েছিলেন চোরের রাজ্য। বাংলাদেশী জাতীয়তাবাদের চূড়ান্ত বার্তা ছড়িয়ে দিয়েছিলেন দেশটাকে লুটে খাওয়ার আহ্ববান। শুরু হলো আন্তর্জাতিক মহলে আলোচনা ও সমোলচনা।

দেশের প্রায় সবধরনের জাতীয় পুরস্কার টাকার বিনিময়ে ক্রয়-বিক্রয়ের প্রবর্তক তিনি। তাঁনার পথ অনুসরণ করেই চলেছে বেগম জিয়া। এখন লুটের রাজনীতিতে মেতে উঠেছে তাঁর সন্তান তারেক রহমান। তাদের এসব কাজ আমাকে দূরে ছড়িয়ে নিয়েছে রাজনীতি থেকে।

বিএনপি এখন প্রধান রাজনৈতিক দল থেকে মোটামুটি একটা ক্লাবে পরিণত হয়েছে। তৃণমূলের ভালবাসার উত্তাপ টের পায়না ব্যবসা-বাণিজ্যে ফুলে ফেঁপে ওঠা উপরের দিকের পদধারী কেন্দ্রীয় নেতারা।

তরুণ প্রজন্মের মধ্যে শহীদ জিয়ার কর্মমুখর দেশপ্রেম তুলে ধরতে তারা সম্পূর্ণ ব্যর্থ। বাংলাদেশি জাতীয়তাবাদ বাঁচিয়ে রাখতে তারুণ্যের শক্তিতে বলীয়ান হয়ে উঠতে হবে বিএনপিকে, ঢেলে সাজাতে হবে দল, সরাতে হবে অকর্মণ্য অথর্বদের। জনগণের সাথে সম্পৃক্ত তৃণমূল সংগঠকদের বসাতে হবে চালকের আসনে। বাংলাদেশি জাতীয়তাবাদের চেতনা আর শহীদ জিয়ার দেশপ্রেমের আলোকচ্ছটা ছড়িয়ে পড়ুক প্রজন্ম থেকে প্রজন্মান্তরে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি