শুক্রবার ১৮ জুন ২০২১



মির্জা ফখরুলের কণ্ঠেই হতাশার সুর


বাংলা নিউজ ব্যাংক :
01.06.2021

নিউজ ডেস্ক: দুর্নীতি মামলায় দণ্ডিত বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তি আদায় ও পুনরায় রাষ্ট্রীয় ক্ষমতায় যাওয়ার বাসনায় সংসদ নির্বাচনের আগে ড. কামালের নেতৃত্বাধীন ঐক্যফ্রন্টে যোগ দিয়েছিল বিএনপি।

ঐক্যফ্রন্টে বিএনপির যোগদান নিয়ে তৎকালীন সময়ে বিভিন্ন গুঞ্জন রাজনীতিতে বেশ চাউর হয়েছিল। তবে ঐক্যফ্রন্টে যোগদান করা নিয়ে বিভক্তি স্পষ্ট হয়েছিল দলে।

বিশ্বস্ত সূত্রে জানা গেছে, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার ও গয়েশ্বর চন্দ্র রায় বারবার ঐক্যফ্রন্টে যোগদান ও ব্যর্থতার জন্য সমালোচনা করলেও কানে তোলেননি মির্জা ফখরুলের মতো সিনিয়র নেতারা।

ড. কামালের নেতৃত্বে পরিচালিত ঐক্যফ্রন্টের নামে সে সময় সাফাই গাইলেও সেই মির্জা ফখরুলের কণ্ঠেই এবার ঐক্যফ্রন্ট গঠন ও এর কার্যক্রম নিয়ে হতাশার সুর শোনা গেছে।

গত বৃহস্পতিবার রাজধানীর একটি অনুষ্ঠানে ঐক্যফ্রন্ট নিয়ে হতাশার কথা ব্যক্ত করে বিএনপির রাজনীতিতে নতুন অস্বস্তি ছড়িয়েছেন খোদ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, আমরা অনেক আশা নিয়ে জাতীয় ঐক্যফ্রন্ট গঠন করেছিলাম। অনেক কিছু করতে চেয়েছিলাম। কিন্তু আমরা কিছুই পারিনি।

এদিকে ঐক্যফ্রন্ট নিয়ে মির্জা ফখরুলের হতাশায় হালে পানি পেয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেছেন, শুরু থেকেই ঐক্যফ্রন্টের উপর অতিরিক্ত আস্থা না রাখার জন্য আমরা কিন্তু মির্জা ফখরুল সাহেবকে অনুরোধ করেছিলাম। ঐক্যফ্রন্টের কারণে বিএনপি রাজনীতিতে কিছুটা হলেও হোঁচট খেয়েছে। যে উদ্দেশ্য ও লক্ষ্য নিয়ে জোটটি গঠন করা হয়েছিল, সেগুলো কিন্তু এখনো অধরাই রয়ে গেছে।

তিনি আরো বলেন, বিএনপির রাজনৈতিক কৌশল ও পরিকল্পনার সঙ্গে ঐক্যফ্রন্টের অনেক কিছুরই মিল নেই। সুতরাং ঐক্যফ্রন্ট নিয়ে বর্তমানে মির্জা ফখরুলের হতাশা পুরো বিএনপির হতাশারই প্রতিফলন।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি