শুক্রবার ২৫ জুন ২০২১



যে কারণে বিএনপির কর্মীদের দলীয় সমাবেশেও অনীহা


বাংলা নিউজ ব্যাংক :
01.06.2021

নিউজ ডেস্ক : বিগত দুই বছর ধরে করোনা ভাইরাসের উছিলা দিয়ে খোপের ভেতরে ঢোকা বিএনপি বর্তমানে ঘুরে দাঁড়াতে চাইছে। আর এ কারণে জিয়াউর রহমানের ৪০তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে ১৫ দিনের কর্মসূচী দিলেও তাতে কর্মীদের বিশেষ কোনো সাড়া মেলেনি। ফলে লাভের চেয়ে ক্ষতির সম্মুখীন হয়েছে বিএনপি।

কোনো কর্মসূচিতেও মাঠে নামেনি বিএনপির কর্মীরা। ৩০ মে শুধুমাত্র ভোর ৬টায় দলের নয়াপল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিতকরণ এবং কালো পতাকা উত্তোলন ও নেতাকর্মীরা কালো ব্যাজ ধারণ করে। সে দিন সকাল ১১টায় দলের মহাসচিবসহ জাতীয় স্থায়ী কমিটির সদস্যরা জিয়াউর রহমানের কবরে পুষ্পার্ঘ অর্পণ ও মাজার জিয়ারত করে। তবে এর বেশি আর কোনো সভা সমাবেশ অনুষ্ঠিত হয় নি বিএনপির, যদিও কথা ছিলো তারা ১৫ দিনের কর্মসূচী করবে। কিন্তু কাউকেই মাঠে খুঁজে পাওয়া যায় নি।

কিন্তু কেন এই অনীহা? জানতে চাইলে বিএনপির স্থায়ী কমিটির সদস্যরা বলছেন, মূলত সিনিয়রদের একপেশে সিদ্ধান্তের কারণে কারণে তৃণমূল কর্মীদের আস্থা হারিয়েছে বিএনপি। ত্যাগী নেতাদের সুবিধা না দিলে এমনটা হওয়া স্বাভাবিক।

এ বিষয়ে বিএনপির স্থায়ী কমিটি সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকার বলেন, এ কথা অস্বীকার করছি না যে, দেশে বিগত ১২ বছরে ঘটে যাওয়া নির্বাচনে দলের মধ্যে পুরো ঐক্য ছিলো না। প্রার্থী নির্বাচন নিয়ে মতানৈক্য ছিলো। ওই মতানৈক্য থেকেই বিচ্ছিন্ন অবস্থায় পড়েছে দল। এ থেকে উত্তরণের জন্য দ্রুত পদক্ষেপ নেয়া হবে। আমি বিশ্বাস করি, আগামী ২০ বছরের মধ্যে বিএনপি পুনরায় ঘুরে দাঁড়াতে পারবে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি