শুক্রবার ১৮ জুন ২০২১
  • প্রচ্ছদ » Lead 3 » বিএনপির ডাকা ১৫ দিনের কর্মসূচিতে সাড়া নেই কর্মীদের



বিএনপির ডাকা ১৫ দিনের কর্মসূচিতে সাড়া নেই কর্মীদের


বাংলা নিউজ ব্যাংক :
01.06.2021

নিউজ ডেস্ক : বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪০তম শাহাদাৎ বার্ষিকীতে দলের পক্ষ থেকে ১৫ দিনব্যাপী কর্মসূচি গ্রহণ করা হয়েছে। করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে এসব কর্মসূচি বাস্তবায়ন করা হবে বলে জানা গেলেও বিগত তিন দিনে বিএনপির কর্মসূচীতে বিএনপির কোনো কর্মীর উপস্থিতি খুঁজে পাওয়া যায় নি।

সরেজমিনে নগরী ঘুরে দেখা গেছে, ২৯ মে বিকেল সাড়ে ৩টায় সাবেক জিয়াউর রহমান বীর উত্তমের কর্মময় জীবনের ওপর ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হলেও উক্ত সভায় বিএনপির কর্মীদের সংখ্যা ছিলো, একটি টঙ দোকানের চা খাওয়া মানুষের মতো।

৩০ মে দুপুর ১২টার পর ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি এবং সব অঙ্গ ও সহযোগী সংগঠন পর্যায়ক্রমে পুষ্পার্ঘ অর্পণ ও মাজার জিয়ারত করার কথা থাকলেও, জিয়ার মাজারে বিএনপির কোনো সংগঠনই সেদিন উপস্থিত হন নি। ঢাকা মহানগরীর ৪০টি স্থানে ঢাকা মহানগর বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে অসহায়-দুঃস্থ মানুষের খাদ্যদ্রব্য/বস্ত্র বিতরণ করার কথা থাকলেও, পুরো ঢাকা ঘুরে কোনো বিএনপি নেতাদের খুঁজে পাওয়া যায় নি।

বিএনপির ১৫ দিনের কর্মসূচীকে হাস্যকর দাবি করে, রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, বিএনপির সেই আগের ধার বর্তমানে নেই। একেবারেই ভোতা হয়ে গেছে বিএনপি। এ থেকে প্রমাণিত হয়, বিএনপি সাংগঠনিকভাবে সুসংগঠিত নয়। যার প্রমাণ ৩০ ও ৩১ মে’তে বিএনপির কর্মসূচীতে কর্মীর অভাব। তারপরও তারা গণমাধ্যমে মিথ্যাচারিতা করে বলছেন, কর্মসূচী নাকি স্বতঃস্ফূর্তভাবে পালিত হচ্ছে। যা রীতিমতো মিথ্যাচার।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি