শুক্রবার ২৫ জুন ২০২১
  • প্রচ্ছদ » Lead 3 » দেশের জনগণকে ভুলে নেত্রী বন্দনায় ব্যস্ত বিএনপি



দেশের জনগণকে ভুলে নেত্রী বন্দনায় ব্যস্ত বিএনপি


বাংলা নিউজ ব্যাংক :
01.06.2021

নিউজ ডেস্ক: চলমান করোনা সংকটে দেশের জনগণকে রক্ষা করতে সরকার, বিভিন্ন রাজনৈতিক সংগঠন ও ব্যক্তিরা যখন ব্যস্ত, ঠিক তখন উল্টো পথে হাঁটছে বিএনপি। করোনা সংকটে জনগণের পাশে না দাঁড়িয়ে দলীয় নেত্রী বেগম খালেদা জিয়াকে নিয়ে ব্যস্ত হয়ে পড়েছে দলটির নেতারা। করোনা নিয়ে কর্ণপাত না করলেও নেত্রীর নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন হয়ে পড়েছেন বিএনপি নেতারা। যার কারণে তাদের শুনতে হচ্ছে দুয়ো।

করোনা সংকটের এক বছর পার হলেও এখনো দেশের দরিদ্র ও খেটে খাওয়া মানুষের নিরাপত্তা ও খাদ্য সরবরাহে নিরলসভাবে কাজ করছে সরকার ও বিভিন্ন প্রতিষ্ঠান। সাধারণ মানুষকে করোনা থেকে রক্ষা করতে সরকার এখনো নিরলসভাবে কাজ করলেও বিএনপির তরফ থেকে নেয়া হয়নি কোনো পদক্ষেপ। উল্টো দলটির নেতৃবৃন্দ সদ্যমুক্তি পাওয়া দলীয় প্রধান বেগম জিয়াকে নিয়ে ব্যস্ত হয়ে পড়েছেন। দেশ গোল্লায় গেলেও তাদের কোনো মাথাব্যথা নেই। নেত্রীর নিরাপত্তা নিয়ে তারা উদ্বিগ্ন। মির্জা ফখরুলদের চোখে গোটা দেশ একদিকে আর বেগম জিয়া আরেক দিকে।

এদিকে রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, বিএনপি আসলে দেশ ও দশের কথা চিন্তা করে না। যার প্রমাণ অতীতেও পাওয়া গেছে। নেত্রীকে নিয়ে তারা ব্যস্ত। অথচ তারা বিএনপিকে জনবান্ধব রাজনৈতিক দল হিসেবে দাবি করে।

এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের একজন সাবেক অধ্যাপক ও রাজনৈতিক বিশ্লেষক বলেন, দেশের এই ক্রান্তিলগ্নে বিএনপির কোনো পদক্ষেপ চোখে পড়েনি। নিজেদের ‘জনগণের দল’ হিসেবে দাবি করলেও আসলে তারা কখনই জনগণের বিপদে কাজে আসে না। জনগণের সাথে প্রতারণা করে দলটি। ব্যক্তি ও দলকেন্দ্রিক স্বার্থপর চিন্তা-ভাবনা এবং কর্মকাণ্ডের কারণে বিএনপি আজ জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি