বৃহস্পতিবার ১৭ জুন ২০২১
  • প্রচ্ছদ » Breaking » ছাত্রদলের আলোচনা সভায় চেয়ার ছোড়াছুড়ি, নেপথ্য কারণ কী?



ছাত্রদলের আলোচনা সভায় চেয়ার ছোড়াছুড়ি, নেপথ্য কারণ কী?


বাংলা নিউজ ব্যাংক :
02.06.2021

নিউজ ডেস্ক: যত দিন যাচ্ছে, ততই যেন প্রকাশ্য হচ্ছে বিএনপি ও তার অঙ্গসংগঠনের অন্তর্দ্বন্দ্ব। তারই ধারাবাহিকতায় এবার বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় নিজেদের মধ্যে সংঘর্ষে জড়িয়েছেন ছাত্রদল নেতাকর্মীরা। করেছেন চেয়ার ছোড়াছুড়িও। বুধবার (২ জুন) বিকেলে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, নির্ধারিত সময় বিকেল ৩টায় অনুষ্ঠান শুরু হলেও হঠাৎ বিকেল ৪টার দিকে অনুষ্ঠানস্থলে চেয়ার ছোড়াছুড়ি শুরু হয়। এতে নেতাকর্মীরা বিচলিত হয়ে দিগ্বিদিক ছোটাছুটি করতে থাকেন। এসময় উপস্থিত সিনিয়র নেতারা তাদের থামানোর চেষ্টা করলেও তাতে কোন ফল মেলেনি। শেষ খবর পাওয়া পর্যন্ত, এখনো সেখানে উত্তেজনা বিরাজমান রয়েছে।

তবে ওই আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলরা উপস্থিত থাকলেও কিভাবে এই হট্টগোল ও চেয়ার ছোড়াছুড়ির ঘটনা ঘটলো, তা বোধগম্য নয় বিএনপির জ্যেষ্ঠ নেতাদের।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তারা বাংলা নিউজ ব্যাংকের এই প্রতিবেদককে বলেন, কিভাবে এই ঘটনা ঘটলো সেটা এখনো জানা যায়নি। তবে যেভাবেই হোক, যারাই করুক-তাদের বিরুদ্ধে সাংগঠনিকভাবে ব্যবস্থা নেওয়া হবে, যাতে ভবিষ্যতে আর এই ঘটনার পুনরাবৃত্তি না হয়।

এ বিষয়ে দেশের রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, এটাই বিএনপির আসল অবস্থা। উপরে উপরে তারা যতই ঐক্যের কথা বলুক, তাদের ভেতরে ছিটেফোঁটাও ঐক্য নেই। পুরোটাই অনৈক্যে ভরা। যার বাস্তব প্রতিচ্ছবি আজকের এই চেয়ার ছোড়াছুড়ির ঘটনা। এ থেকে সহজেই অনুমেয়, বিএনপি সাংগঠনিকভাবে কতোটা ধ্বজভঙ্গ এবং জনবিচ্ছিন্ন।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি