বৃহস্পতিবার ১৭ জুন ২০২১



বাজেট নিয়ে বিভক্ত বিএনপি


বাংলা নিউজ ব্যাংক :
04.06.2021

নিউজ ডেস্ক: জাতীয় সংসদে ২০২১-২২ অর্থবছরের বাজেট পেশ করা হয়েছে। বাজেট নিয়ে বিএনপি আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানানোর সিদ্ধান্ত নিলেও তাতে মতবিরোধ দেখা দিয়েছে। একটি পক্ষ শুধু বিরোধিতা করে নয় বরং বাজেটের আদ্যোপান্ত যাচাই-বাছাই করে আনুষ্ঠানিকভাবে মতামত দেয়ার বিষয়ে জানালে দলটির অভ্যন্তরে বিরোধ সৃষ্টি হয়েছে।

জানা গেছে, বাজেট নিয়ে শুক্রবার (৪ জুন) বিকেল ৪টায় রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলন করে বাজেট নিয়ে বিএনপির ভাবনা তুলে ধরতে চান মির্জা ফখরুলরা। তবে অহেতুক বাজেটের বিরোধিতা না করে বরং ব্যাপক বিশ্লেষণ করে বাজেটের অসঙ্গতি বা বিএনপির বাজেট সংক্রান্ত দাবির বিষয়ে জানানোর পরামর্শ দিলে ঝামেলার সূত্রপাত হয়।

বাজেট বিষয়ে বিএনপির অভ্যন্তরীণ মতবিরোধের বিষয়ে জানতে চাইলে দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, বাজেট নিয়ে বিস্তারিত মতামত জানাতে মির্জা ফখরুলসহ সিনিয়র নেতারা শুক্রবার প্রেস কনফারেন্স করতে চান। তবে আমিসহ আরো কয়েকজন নেতা পুরোপুরি বাজেট বিশ্লেষণ করে সংবাদ সম্মেলন করার পরামর্শ দিলে মনকষাকষি শুরু হয়ে যায়। সকল বিষয়ে শুধু অভিযোগ করে তো লাভ নেই।

তিনি আরো বলেন, বাজেট অনেক বড় বিষয়। শুধু শুধু মনগড়া তথ্য দিয়ে জনগণকে মিস গাইড করে তো কোনো লাভ নেই। প্রয়োজনে যারা অর্থনীতি ভালো বোঝেন তাদের সাথে পরামর্শ করা যেতে পারে। আমাদের এখন বুঝে-শুনে মন্তব্য করতে হবে। আমরা যা বলবো, জনগণ তাই বিশ্বাস করবে- এমন অবস্থান থেকে আমাদের সরে আসতে হবে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি