শুক্রবার ১৮ জুন ২০২১
  • প্রচ্ছদ » Lead 3 » ভাইয়ার নির্দেশ তাই বাজেট নিয়ে অপপ্রচার চালাচ্ছি : বিএনপি নেতা



ভাইয়ার নির্দেশ তাই বাজেট নিয়ে অপপ্রচার চালাচ্ছি : বিএনপি নেতা


বাংলা নিউজ ব্যাংক :
04.06.2021

যুবদল নেতা

নিউজ ডেস্ক : ২০২১-২০২২ অর্থবছরের বাজেটকে ইতিহাসের সেরা বাজেট হিসেবে অর্থনীতিবিদগণ আখ্যায়িত করলেও বিএনপির পক্ষ থেকে মিথ্যাচার ছড়ানো হচ্ছে। প্রস্তাবিত ২০২১-২২ অর্থবছরের বাজেট প্রতিক্রিয়ায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক বাণিজ্যমন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরী জানিয়েছেন, ‘এই বাজেট নাকি প্রান্তিক দরিদ্র জনগোষ্ঠীর নয়, স্বজনতোষণের বাজেট’।

প্রশ্ন হচ্ছে, জনবান্ধব বাজেটকে কেনো প্রশ্নবিদ্ধ করতে চাইছে বিএনপি?

জানা গেছে, বাজেটকে গণ বিরোধী, দেশের জন্য বোঝা হিসেবে তুলে ধরে সরকারবিরোধী জনমত সৃষ্টি করে সরকারের উপর চাপ সৃষ্টি করে বেগম জিয়ার মুক্তি আদায় করতে নেতাদের এমন নির্দেশ দিয়েছেন লন্ডনে পলাতক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক। এ কারণে, নির্দেশনা পেয়েই আমীর খসরু মাহমুদ চৌধুরীর মতো নেতারা বাজেট বিরোধী অপপ্রচার ছড়ানোর মিশনে নেমে পড়েছেন। যাচাই-বাছাই ও কোন রকম গবেষণা ছাড়াই আমীর খসরুরা যে অসঙ্গতিপূর্ণ ও অযৌক্তিক বক্তব্য দিচ্ছেন, তা স্পষ্ট বার্তা দিচ্ছে অপপ্রচারের বিষয়ে। একাধিক দায়িত্বশীল সূত্রের বরাতে এমন অভিযোগের বিষয়ে জানা গেছে।

একটি সূত্র বলছে, বেগম জিয়ার মুক্তির বিষয়ে কোন আশ্বাস না পেয়ে ভিন্ন কৌশল হিসেবে বাজেট বিরোধী অপপ্রচার ছড়ানোর মিশন হাতে নিয়েছেন তারেক। বাজেট উপস্থাপনের পরেই লন্ডন থেকে ফোন করে দলটির সিনিয়র নেতৃবৃন্দদের বাজেট নিয়ে সরকারের স্বেচ্ছাচারিতা, মাথাপিছু ঋণ বৃদ্ধি, জনগণকে জিম্মি করার মতো গুজব ছড়ানোর বিশেষ নির্দেশনা দিয়েছেন তারেক। পাশাপাশি দেশের অভ্যন্তরীণ সুশীল সমাজ, সরকারবিরোধী বেনামী গবেষণা সংস্থাগুলোকে বাজেট নিয়ে জনমনে বিভ্রান্তি সৃষ্টির জন্য লেলিয়ে দিতেও নেতাদের আদেশ দিয়েছেন তিনি। যাতে করে সরকার বাজেট সংক্রান্ত বিষয়ে চাপের মুখে পড়ে এবং সেই সুবাদে বেগম জিয়ার মুক্তি আদায় করতে সরকারের সাথে দরকষাকষি করতে পারে বিএনপি।

সূত্রটি আরো জানায়, তারেকের গ্রিন সিগন্যাল পেয়ে বাজেট নিয়ে চূড়ান্ত বিভ্রান্তি ছড়াতে সংবাদ সম্মেলন ডাকে বিএনপি। তবে সরকারকে বেকায়দায় ফেলতে বিএনপি এই নতুন কৌশল কতটা কাজে দিবে, সেটি নিয়েও সংশয় দেখা দিয়েছে বিএনপি শিবিরে।

এ প্রসঙ্গে যুবদলের এক নেতা বলেন, লন্ডন থেকে ভাইয়া যেভাবে নির্দেশ দিয়েছে, সেই অনুসারে কাজ হচ্ছে। ভাইয়ার নির্দেশ না মানার প্রশ্নই আসে না। তারেক রহমান যা বলবে, তা বিএনপির জন্য অলিখিত আইন।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি