শুক্রবার ২৫ জুন ২০২১
  • প্রচ্ছদ » Lead 1 » বাজেট নিয়ে মির্জা আব্বাসের মন্তব্যে বিব্রত বিএনপি!



বাজেট নিয়ে মির্জা আব্বাসের মন্তব্যে বিব্রত বিএনপি!


বাংলা নিউজ ব্যাংক :
05.06.2021

ডেস্ক রিপোর্ট: কোন ইস্যু নিয়ে বিএনপির নেতারা মুখ খুললেই হাস্যরসের সৃষ্টি হয়। প্রায়ই বিব্রতকর পরিস্থিতিতে পড়েন দলের নেতারা। এবারের ২০২১-২০২২ অর্থবছরের বাজেট ঘোষণার পরও তার অন্যথা হয়নি। করোনাকালে সরকারের জনকল্যাণমূলক এই বাজেটকে স্বাগত জানিয়েছেন অর্থনীতিবিদ থেকে শুরু করে ব্যবসায়ী নেতারা। কিন্তু বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, ‘এই বছরের বাজেট এখনো পড়ে দেখিনি। তবে আপনারা এটুকু নিশ্চিত থাকেন, এই বাজেটও গণবান্ধব হবে না। হবে আওয়ামীবান্ধব।’ শুক্রবার বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪০তম শাহাদতবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এদিকে মির্জা আব্বাসের এমন মন্তব্যের পরে রাজনৈতিক অঙ্গনে হাস্যরসের সৃষ্টি হয়েছে।

সূত্র জানায়, মির্জা আব্বাসের এমন বেখাপ্পা মন্তব্যে বিএনপির সিনিয়র নেতারা বিব্রতকর অবস্থায় পড়েছেন। দলের সিনিয়র নেতারা নিজেদের মধ্যে আলোচনায় এমন মন্তব্যের জন্য মির্জা আব্বাসকে তিরস্কার করেছেন। আর মির্জা আব্বাসের এমন মন্তব্যে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ক্ষিপ্ত হয়েছেন বলে জানা গেছে। দলের চেয়ারপারসনের কার্যালয় সূত জানায়, মির্জা আব্বাসের এমন মন্তব্যের পর লন্ডন থেকে ফোন করে মির্জা আব্বাসকে খুবই রাগারাগি করেছেন তারেক রহমান। এরপর কথা বলতে হলে হিসাব নিকেশ করে কথা বলারও নির্দেশ দিয়েছেন।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, মির্জা আব্বাস একজন দায়িত্বশীল নেতা। না পড়েই তিনি এমন মন্তব্য কেন করলেন বুঝলাম না। তার এমন মন্তব্যে আমরা সবাই বিব্রত। এর আগেও তিনি আমাদের নেতা ইলিয়াস আলীর গুম নিয়ে উল্টাপাল্টা কথা বলে দলকে বিপদে ফেলেছিলেন। আর এমনিতেও সাধারণ মানুষের মধ্যে আলোচনা আছে, বিএনপি অশিক্ষিতদের দল। ম্যাডাম এইট পাশ, তারেক রহমান চারবারে এসএসসি পাশ করেছেন– এসব নিয়ে নানা ব্যাঙ্গাত্মক কথা শুনতে হয়। এর মধ্যে মির্জা আব্বাস সাহেব বাজেট না পড়েই গণকের মত কথা বলছেন। বিএনপি যে মূর্খদের দল– আব্বাস সাহেবের মন্তব্যের পর এটাই আরও জোরেশোরে বলবে মানুষ। তার উচিত কিছুদিন মুখ বন্ধ রাখা।

বিশ্লেষকরা বলছেন, প্রতি বছরের মত এবারও বিএনপি গতানুগতিক ধারায় বাজেটের সমালোচনায় লিপ্ত হয়েছে। বাজেটে সাধারণ মানুষের জন্য কিছু নেই, বিএনপির নেতাদের এমন মন্তব্যকে রাজনৈতিক হিসেবে উল্লেখ করে বিশ্লেষকরা বলেন, রাজনীতি করতে হলে প্রতিপক্ষের কাজের সমালোচনা খুবই স্বাভাবিক। কিন্তু বিএনপির অবস্থা এমন হয়েছে, সরকার যাই করুক, সেটা ভালো হলেও তার অন্ধ বিরোধিতা না করলে যেন তাদের পেটের ভাত হজম হবে না। বিএনপির নেতা মির্জা আব্বাসের মন্তব্যে দলটির স্বরূপ উন্মোচিত হয়েছে। এই দলের যে গঠনমূলক সমালোচনারও যোগ্যতা নেই, বাজেট নিয়ে মির্জা আব্বাসের মন্তব্য তারই প্রমাণ।

 



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি