শুক্রবার ২৫ জুন ২০২১
  • প্রচ্ছদ » Lead 3 » জামায়াতের সঙ্গে প্রতারণা করেছে বিএনপি, মনে করে শিবির



জামায়াতের সঙ্গে প্রতারণা করেছে বিএনপি, মনে করে শিবির


বাংলা নিউজ ব্যাংক :
05.06.2021

শিবির সভাপতি ও ইশরাক

নিউজ ডেস্ক: জামায়াত নেতাদের যখন ফাঁসি দেয়া হলো তখন নীরব ভূমিকা পালন করে প্রতারণা করেছে বিএনপি, এমন অভিযোগ করেছেন বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সভাপতি সালাহউদ্দিন আইউবী।

শুক্রবার (৪ জুন) মগবাজারের একটি কমিউনিটি সেন্টারে শিবিরের সাথী সমাবেশে তিনি এ কথা বলেন।

শিবির সভাপতি সালাহউদ্দিন আইউবী বলেন, বিএনপির দুর্দিনে সব সময় পাশে ছিল জামায়াত। বিশেষ করে ২০০১ সালের নির্বাচনে বিএনপিকে বিজয়ী করতে সামনে থেকে লড়াই করেছে দলটির নেতাকর্মীরা। সেসময় সরাসরি রক্ত দেয় জামায়াত নেতাকর্মীরা অথচ সেই জামায়াত নেতাদের যখন ফাঁসি দেয়া হয় তখন নীরব ভূমিকা পালন করে দলটির সাথে প্রতারণা করেছে বিএনপি। তাই আমাদের দলীয় সিদ্ধান্ত হলো বিএনপির সকল কর্মকাণ্ডে আমরা এখন থেকে নীরব থাকবো।

এসময় শিবির সভাপতি অভিযোগ করে বলেন, আমরা যেখানে ঘরে থাকতে পারছি না, ব্যবসা করতে পারছি না, চাকরি করতে পারছি না সেখানে বিএনপির নেতাকর্মীরা ওপেনলি সব কাজ করতে পারছে, ওপেনলি ব্যবসা করতে পারছে। মূলত সরকারের সাথে তলে তলে বিএনপির নেতাকর্মীরা লিয়াজোঁ রেখে চলেছে। ইশরাক আন্দোলনে তাফালিং করলেও তার বিরুদ্ধে সরকার নিশ্চুপ। কারণ হলো সরকারের সাথে তার ব্যবসায়িক সমঝোতা রয়েছে। হয়তো সরকারই ইশরাককে মাঠে সক্রিয় রাখতে চাইছে যাতে দেশে বিরোধী দল আছে এমনটি বোঝা যায়।

এদিকে শিবির সভাপতির এমন মন্তব্য সম্পর্কে ইশরাক হোসেনের কাছে জানতে চাইলে তিনি বলেন, ওদের কয়টা লোক চেনে। ওদের নিয়ে কথা বলতেও তো আমার লজ্জা লাগে। আমি মুক্তিযোদ্ধার সন্তান। আমার বাবা এদেশ স্বাধীন করেছে। আমি এসব স্বাধীনতা বিরোধী কুলাঙ্গারদের নিয়ে কথা বলতে চাই না। তবুও বলছি সালাহউদ্দিন আইউবী আমার কাছে চাঁদা চাইতে এসেছিল আমি সরাসরি বলেছি তোমাদের এসব বায়তুল মালের নামে চাঁদাবাজিকে আমি প্রশ্রয় দিতে পারবো না। আর এতেই হয়তো এই রাজাকারের বাচ্চার গা জ্বলে গেছে।

অপরদিকে শিবির সভাপতির মন্তব্যে বিএনপি নেতা গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আন্তর্জাতিক ট্রাইব্যুনালে সন্ত্রাসী দল হিসেবে যারা চিহ্নিত সেই জামায়াতকে সঙ্গে নিয়ে জাতীয় ঐক্যের ডাক দিয়ে আমরা চেষ্টা করেছিলাম দেশের ক্ষমতায় যারা রয়েছে সেই আওয়ামী লীগকে কোণঠাসা করতে। কিন্তু আমরা ব্যর্থ হয়েছি। এই ব্যর্থতার দায় জামায়াত-শিবিরকেও নিতে হবে। শিবির সভাপতি বাচ্চা ছেলে আবেগে যা বলেছে তা নিয়ে ভাবার সময় আসেনি। কয়দিন বাদেই সালাহউদ্দিন আইউবী আমার কাছে আসবে। তখন ওর সাথে কথা বলে নেবো। ও মনে হয় ভাইরাল হতে চাইছে। বিএনপি ওদের সাথে প্রতারণা করেনি বরং জামায়াত-শিবির বিএনপির সাথে প্রতারণা করেছে বলেই আজ আমরা ক্ষমতায় নেই।।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি