শুক্রবার ২৫ জুন ২০২১
  • প্রচ্ছদ » Lead 3 » খালেদা জিয়া বিএনপিতে এখন প্রতীকী নেতা



খালেদা জিয়া বিএনপিতে এখন প্রতীকী নেতা


বাংলা নিউজ ব্যাংক :
06.06.2021

নিউজ ডেস্ক: দুর্নীতির মামলায় দণ্ডিত অসুস্থ বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার শারীরিক নানা জটিলতা রয়েছে। তার আর্থ্রাইটিসের সমস্যা, উচ্চ রক্তচাপ ও অনিয়ন্ত্রিত ডায়াবেটিসসহ কিডনি জটিলতা রয়েছে।

আর এসব কারণেই তার রাজনীতিতে ফিরে আসার সম্ভাবনা নেই বললেই চলে। তাই বর্তমানে তিনি একজন প্রতীকী নেতা হিসেবেই বিএনপিতে আছেন।

বিশ্বস্ত সূত্রে জানা গেছে, খালেদার এ অবস্থায় দল পরিচালনা করছেন তার ছেলে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান। আর তৃণমূলের অনেক নেতাকর্মীও তারেক রহমানের নেতৃত্ব মানতে নারাজ।

বিএনপির একাধিক নেতার সঙ্গে আলাপ করে জানা গেছে, তারেক জিয়ার ব্যাপারে তাদের নেতিবাচক মনোভাব রয়েছে এবং তারেক জিয়া বিএনপির মতো একটি দলের নেতৃত্ব গ্রহণের জন্য এখনো উপযুক্ত নয় বলেই তারা মনে করছেন। বিশেষ করে যারা জিয়াউর রহমানের সময় রাজনীতি শুরু করেছিলেন এবং দীর্ঘদিন বিএনপির বিভিন্ন সংকটে ভূমিকা রেখেছেন, তারা তারেক জিয়ার নেতৃত্ব মেনে নিতে পারছেন না। তারেক জিয়ার সঙ্গে তাদের সুস্পষ্ট দূরত্ব দেখা যাচ্ছে।

বিএনপির একজন নেতা বলেন, তারেক জিয়ার তৃণমূলের সঙ্গে যোগাযোগ রাখেন। তবে বিএনপির জাতীয় পর্যায়ের নেতারা তার কাছে একেবারেই অবহেলিত। আর তাদের সঙ্গে তারেকের বিশাল দূরত্ব রয়েছে।

এদিকে বিএনপিতে অনেক সিনিয়র নেতা আছেন, যারা তারেক জিয়ার নেতৃত্বে আসার বিপক্ষে। তারা মনে করেন, তারেক জিয়া বিএনপির প্রধান হওয়ার জন্য এখনো উপযুক্ত নন।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি