শুক্রবার ১৮ জুন ২০২১
  • প্রচ্ছদ » Lead 4 » বিশ্ব পরিবেশ দিবসে ছাত্রলীগের বৃক্ষরোপণ



বিশ্ব পরিবেশ দিবসে ছাত্রলীগের বৃক্ষরোপণ


বাংলা নিউজ ব্যাংক :
06.06.2021

নিউজ ডেস্ক: ‘প্রতিবেশ পুনরুদ্ধার, হোক সবার অঙ্গীকার’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় বৃক্ষরোপণ করেছে বাংলাদেশ ছাত্রলীগ।

শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের কলাভবনের আশেপাশে বৃক্ষরোপণ করেন ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের নেতৃত্বে সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতারা।

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ১০১টি বৃক্ষরোপণ করে বাংলাদেশ ছাত্রলীগ। একই সঙ্গে সারাদেশের ছাত্রলীগের সব ইউনিটে একযোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করার নির্দেশ দেয়া হয়েছে।

বৃক্ষরোপণ কর্মসূচিতে অন্যান্যের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনসহ কেন্দ্রীয় ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

মহামারিকালে প্রকৃতির কদর বেড়েছে অনেকাংশে। তবে আধুনিক যুগের যান্ত্রিক মানুষকে পরিবেশ নিয়ে সচেতন করে তুলতে চেষ্টা চলছে যুগ যুগ ধরে। প্রতিবছর ৫ জুন পালিত হয় বিশ্ব পরিবেশ দিবস।

১৯৭৩ সালে জাতিসংঘ ৫ জুনকে ‘বিশ্ব পরিবেশ দিবস’ হিসেবে ঘোষণা দেয়। সেই থেকে পরিবেশ রক্ষার সচেতনতা এবং নতুন পদক্ষেপকে উৎসাহিত করতে জাতিসংঘ যথাযথ গুরুত্ব দিয়ে পরিবেশ দিবস পালন করে আসছে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি