শুক্রবার ২৫ জুন ২০২১
  • প্রচ্ছদ » Lead 1 » বিদেশ যেতে চাইলেও, লন্ডন যেতে চান না বেগম জিয়া



বিদেশ যেতে চাইলেও, লন্ডন যেতে চান না বেগম জিয়া


বাংলা নিউজ ব্যাংক :
07.06.2021

বেগম জিয়া

নিউজ ডেস্ক: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে। অবস্থার উন্নতি হওয়ায় তাকে ইতোমধ্যে কেবিনে স্থানান্তর করা হয়েছে। তবে চিকিৎসকরা বলছেন, খালেদা জিয়া এখনও শঙ্কামুক্ত নন। কোভিড পরবর্তী বেশ কিছু জটিলতায় ভুগছেন তিনি। আরও কিছু সময় তাকে হাসপাতালে থাকতে হবে।

এমতাবস্থায় বিএনপির নেতাকর্মীরা চিকিৎসার জন্য বিদেশ পাঠাতে চাইছেন। অনেকে বলছেন লন্ডন পাঠানোর কথা। তবে
উন্নত চিকিৎসার জন্য সব দেশে যেতে রাজি হলেও লন্ডনে যেতে রাজি নয় খালেদা জিয়া। এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়ার চিকিৎসকদের সঙ্গে কথা বলে এমনটিই জানা গেছে।

বেগম জিয়ার চিকিৎসক ও বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. জাহিদ হোসেন বলেছেন, বর্তমানে খালেদা জিয়া সুস্থ আছেন। এছাড়া সব ছোটখাটো রোগের চিকিৎসা বাংলাদেশে সম্ভব হলেও আমরা খালেদা জিয়া সঙ্গে কথা বলেছি, তিনি বিদেশে যেতে চান কি না? এ প্রসঙ্গে তিনি প্রত্যুত্তরে আমাদের বলেছেন, বর্তমানে তার বিদেশে যাওয়ার ইচ্ছা নেই। যদি যেতেই হয় তবে লন্ডনে নয়, অন্য যেকোনো দেশেই যেতে রাজি আছেন তিনি।

নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির এক নেতা বলেন, বেশ কিছুদিন ধরেই বেগম জিয়ার সঙ্গে তারেক রহমানের সম্পর্কের টানাপড়েন চলছে। বিশেষ করে বেগম জিয়া মনে করছেন, তার ছেলে দলের নেতৃত্ব নেওয়ার পর তার মুক্তির ব্যাপারে কোনো উদ্যোগ গ্রহণ করছেন না। তাছাড়া দলকে তার মুক্তির ব্যাপারে সংগঠিতও করছে না। খালেদা জিয়া এটাও মনে করেন যে, তারেক রহমানের কারণেই তার মুক্তি বিলম্বিত হচ্ছে। এজন্য মা-ছেলের সম্পর্কে টানাপড়েন দেখা দিয়েছে। সেজন্যই হয়তো তিনি লন্ডনে যাওয়ার ব্যাপারে অস্বীকৃতি জানিয়েছেন।

এদিকে কয়েকদিন আগে খালেদা জিয়ার সঙ্গে তার ছোট ভাই শামীম ইস্কান্দারের সাক্ষাত হলে খালেদা জিয়া তার ভাইকে জানান, ২৯ জুনের মধ্যে কারাগার থেকে বের করা না গেলে রাজনীতি থেকে অবসরে যাবার ঘোষণা দিতে পারেন খালেদা জিয়া।

খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাত শেষে শামীম ইস্কান্দার সাংবাদিকদের বলেন, খালেদা জিয়া আর কারাগারে থাকতে চান না। যেকোনো কিছুর বিনিময়ে হলেও তিনি মুক্তি চান। খালেদা জিয়াকে কারাগার থেকে বের করার বিষয়ে বিএনপির সিনিয়র নেতাসহ তার সন্তান তারেক রহমানের কোনোই ভ্রুক্ষেপ নেই। আর এ কারণেই রাগে-ক্ষোভে-দুঃখে চিকিৎসার জন্য লন্ডন যেতে রাজি নন বেগম জিয়া।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি