বৃহস্পতিবার ১৭ জুন ২০২১
  • প্রচ্ছদ » Lead 4 » নাশকতার পরিকল্পনা স্বীকার করে দুই জঙ্গির জবানবন্দি



নাশকতার পরিকল্পনা স্বীকার করে দুই জঙ্গির জবানবন্দি


বাংলা নিউজ ব্যাংক :
08.06.2021

নিউজ ডেস্ক: নাস্তিক, ব্লগার ও পুলিশ সদস্যদের ওপর হামলা এবং নাশকতার পরিকল্পনার অভিযোগে গ্রেফতার নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের দুই সদস্য দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন। সোমবার ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত তাদের জবানবন্দি রেকর্ড করেন।
আসামিরা হলেন- চান মিয়া ও ফয়েজুর রহমান ওরফে আহমাদ আদনান। সংশ্লিষ্ট আদালতের সাধারণ নিবন্ধন শাখা সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন রিমান্ড শেষে দুইজনের ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। এসময় তারা স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে সম্মত হন। এরপর মামলার তদন্তকারী কর্মকর্তা ফৌজদারি কার্যবিধি ১৬৪ ধারায় দুই আসামির জবানবন্দি রেকর্ড করার আবেদন করেন।

আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াসির আহসান চৌধুরী আসামি ফয়েজুর রহমান ওরফে আহমাদ আদনান এবং ঢাকা মহানগর হাকিম মোর্শেদ আল মামুন ভূইয়ার আসামি চান মিয়ার জবানবন্দি রেকর্ড করেন। এরপর তাদের কারাগারে পাঠানো হয়।

এর আগে, ২ মে দুই আসামিকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। এরপর মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তাদের ১০ দিন করে রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত তাদের চারদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

গত ১ মে রাতে খিলগাঁও এলাকা থেকে ডিএসপির কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট এই দু’জনকে গ্রেফতার করে। এ সময় তাদের কাছ থেকে চারটি মোবাইল ফোন উদ্ধার করা হয়। সেই মোবাইলে গুরাবা মিডিয়া, আল হিকমাহ মিডিয়া, আল খিদমাহ মিডিয়া প্রকাশিত উগ্রবাদী বার্তা সম্বলিত বইয়ের সফট কপি (পিডিএফ) পাওয়া যায়। তারা ফেসবুকে উগ্রবাদী প্রচারণার মাধ্যমে সদস্য সংগ্রহ ও বাছাই করে বিভিন্ন অ্যাপসে যোগাযোগ রক্ষা করতো।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি