শুক্রবার ২৫ জুন ২০২১
  • প্রচ্ছদ » Lead 4 » হাটহাজারীতে সহিংসতার মামলায় হেফাজত নেতার ৫ দিনের রিমান্ড



হাটহাজারীতে সহিংসতার মামলায় হেফাজত নেতার ৫ দিনের রিমান্ড


বাংলা নিউজ ব্যাংক :
08.06.2021

নিউজ ডেস্ক: হাটহাজারীতে সহিংসতার দুই মামলায় জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে ইসলামের এক নেতার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আসামির নাম আমিনুল ইসলাম।

আজ সোমবার চট্টগ্রামের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জয়ন্তী রানী রায় শুনানি শেষে এই আদেশ দেন। রিমান্ড মঞ্জুর হওয়া আমিনুল হেফাজতে ইসলামের হাটহাজারী পৌরসভা শাখার দাওয়াবিষয়ক সম্পাদক। গত ২৭ মে তাঁকে ফটিকছড়ি থেকে গ্রেপ্তার করে পুলিশ।

চট্টগ্রাম জেলা কোর্ট পরিদর্শক হুমায়ুন কবির বলেন, হাটহাজারী থানার দুই মামলায় আসামি আমিনুল ইসলামকে জিজ্ঞাসাবাদ করতে ১৪ দিনের রিমান্ডের আবেদন করা হয়। শুনানি শেষে আদালত এক মামলায় তিন দিন এবং আরেক মামলায় দুই দিন, অর্থাৎ মোট পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এস এম রশিদুল হক বলেন, হাটহাজারীতে সহিংসতার ঘটনার অন্যতম আসামি আমিনুল। নেতৃত্বদানকারী কয়েকজনের মধ্যে একজন ছিলেন তিনি। জিজ্ঞাসাবাদে তাঁর কাছ থেকে ওই ঘটনায় জড়িত অন্যদের সম্পর্কে তথ্য নেওয়া হবে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফর বিরোধিতা করে বিক্ষোভের জেরে চট্টগ্রামের হাটহাজারী এবং ব্রাহ্মণবাড়িয়ায় সংঘর্ষ হয়। এ সময় মাদ্রাসার ছাত্ররা হাটহাজারীর থানা ভবন, ভূমি অফিস ও ডাকবাংলোতে ভাঙচুর-অগ্নিসংযোগ করেন। এ ঘটনায় হাটহাজারী থানায় সাড়ে ৪ হাজার জনকে আসামি করে ১০টি মামলা করে পুলিশ। এতে জুনায়েদ বাবুনগরীসহ ১৪৮ জনের নাম উল্লেখ করা হয়। ১০ মামলায় এ পর্যন্ত ৮১ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। আসামিদের মধ্যে আটজন স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি