শুক্রবার ২৫ জুন ২০২১
  • প্রচ্ছদ » Lead 1 » উপায় না পেয়ে অপরাধ স্বীকারের মাধ্যমে মুক্তি পাচ্ছেন খালেদা



উপায় না পেয়ে অপরাধ স্বীকারের মাধ্যমে মুক্তি পাচ্ছেন খালেদা


বাংলা নিউজ ব্যাংক :
08.06.2021

নিউজ ডেস্ক : যৌক্তিক উপায়ে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে অবমুক্ত করতে পুরোপুরি ব্যর্থ হওয়ায় তার বিরুদ্ধে আনিত সকল অভিযোগ স্বীকার করে ক্ষমা চাওয়ার মাধ্যমে হলেও খালেদা জিয়াকে মুক্ত করতে চাচ্ছে বিএনপি। দলের একটি গুরুত্বপূর্ণ মিটিংএ এমন সিদ্ধান্ত হয়েছে বলে জানা যায়।

উক্ত সূত্রটি জানায়, স্থায়ী কমিটিতে যেন এই প্রস্তাব পাশ হয় সেজন্য এরই মধ্যে মির্জা ফখরুল দলের বিভিন্ন নেতার কাছে তার এ মনোভাব জানিয়েছেন। মির্জা ফখরুল বিষয়টি নিয়ে স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরীর সঙ্গে কথা বলেছেন। এ সময় সিদ্ধান্ত নেয়া হয়, বেগম জিয়ার মুক্তির জন্য প্রয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে খালেদা জিয়ার কৃতকর্মের জন্য ক্ষমা চাওয়া হবে।

বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে প্রধানমন্ত্রীর কাছে ক্ষমা চাওয়ার প্রসঙ্গে বিএনপি মহাসচিবসহ অন্যান্য নেতাদের বলেছেন, প্রধানমন্ত্রীর কাছে গেলে সব সমস্যার সমাধান পাওয়া যাবে। তাই বিএনপির এই দৈন্যদশা নিয়েও প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলা প্রয়োজন।

এ বিষয়ে বাংলা নিউজ ব্যাংকের পক্ষ থেকে মির্জা ফখরুল সঙ্গে কথা হলে তিনি বলেন, আমরা প্রধানমন্ত্রীর সঙ্গে মূলত বেগম জিয়ার মুক্তির বিষয়ে কথা বলবো। যদি মুক্তি দেয়া না যায় তবে অন্তত তার চিকিৎসার ব্যবস্থা ইউনাইটেড বা অ্যাপোলো হাসপাতালে করার জন্যই প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ করবো। এছাড়া সরকারের সঙ্গে বিএনপির রেষারেষিপূর্ণ সম্পর্ক ঘুচাতে
যা প্রয়োজন তা করার চেষ্টা করছি।

বিষয়টিকে ভিন্নভাবে ব্যাখ্যা করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান বলেন, বিএনপি বর্তমানে সংকটময় অবস্থানে রয়েছে। বেগম জিয়াকে ছাড়া বিএনপি প্রায় অচল হয়ে পড়েছে। এমতাবস্থায় যেকোনো উপায়ে আমরা বেগম জিয়াকে মুক্ত করতে চাই। আর ক্ষমা চাওয়া দোষের কিছু নয়। ক্ষমা যে কেউই চাইতে পারে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি