শুক্রবার ২৫ জুন ২০২১
  • প্রচ্ছদ » Lead 2 » তারেক রহমানের অর্থ পাচারের সাফাই গাইলেন মির্জা ফখরুল



তারেক রহমানের অর্থ পাচারের সাফাই গাইলেন মির্জা ফখরুল


বাংলা নিউজ ব্যাংক :
08.06.2021

নিউজ ডেস্ক: বর্তমান সময়ের একটি আলোচিত বিষয় অর্থ পাচার। আর অর্থ পাচারের নাম আসলেই চলে আসে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের নাম। বাংলাদেশের ইতিহাসে সর্বচ্চ পর্যায়ে অর্থ পচার করেছেন তারেক রহমান। আর এর উপযুক্ত প্রমাণও রয়েছে। তবে বিষয়গুলো মানতে নারাজ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

একান্ত সাক্ষাতকারে মির্জা ফখরুল বলেন, দেশ থেকে টাকা পাচারের বিষয়টি এখন আর কেউ অস্বীকার করেন না। শুধু কারা বেশি টাকা পাচার করেন, এ নিয়ে বিতর্ক হয়। একটি পক্ষ এসব বিষয়ে কথা বলতে গেলে সব সময় তারেক রহমানের নাম টেনে আনেন। প্রশ্ন হচ্ছে, তারেক রহমান কি শুধু একাই অর্থ পাচার করেছে? আর কেউ কি অর্থ পাচার করেনি? এছাড়া তারেক রহমানের টাকা পাচারের নিয়ম ভিন্ন ছিলো। সাধারণত মানুষ টাকা পাচার করে অবৈধভাবে হুন্ডির মাধ্যমে। কিন্তু তারেক রহমান তেমনটি করেননি। তিনি পাচার করেছিলেন, আন্ডারইনভয়েসিং এর মাধ্যমে। অর্থাৎ তার একটি কোম্পানির পণ্যের দাম কম দেখিয়ে পণ্য রপ্তানি করতেন তারেক রহমান। এটি দোষের আওতায় পড়ে না। এর দোষের আওতায় পড়লেও বিষয়গুলোকে বড় কোনো অপরাধ হিসেবে বিবেচনা করা অযৌক্তিক।

এদিকে মির্জা ফখরুলের এমন বক্তব্যকে হাস্যকর দাবি করে সংসদের বিরোধীদলীয় উপনেতা জি এম কাদের বলেন, বিষয়টির মাধ্যমে বিএনপি স্বীকার করে নিলো, তারেক রহমান অর্থ পাচার করেছেন। মির্জা ফখরুল হয়তো জানেন না, আন্ডারইনভয়েসিং এর মাধ্যমে অর্থ পাচার করা অর্থ পাচারের অন্তর্ভুক্ত সম পর্যায়ের অপরাধ। এর মাধ্যমে প্রমাণিত হলো, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান অর্থ পাচারের সঙ্গে জড়িত রয়েছেন। তার উচিত বাংলাদেশে এসে অপরাধ স্বীকার করে কারাভোগ করা।

উল্লেখ্য, তারেক রহমানের এমন অর্থ পাচার যৌক্তিক কি না? এমন প্রশ্ন বিএনপির একাধিক নেতাকে করলে কেউ কোনো কথা বলতে রাজি হননি।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি