শুক্রবার ১৮ জুন ২০২১



লন্ডনে যেতে রাজি নন খালেদা জিয়া।


বাংলা নিউজ ব্যাংক :
09.06.2021

নিউজ ডেস্ক: দুর্নীতির মামলায় দণ্ডিত বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় তাকে কেবিনে স্থানান্তর করা হয়েছে। তবে চিকিৎসকরা বলছেন, খালেদা জিয়া এখনও শঙ্কামুক্ত নন। কোভিড পরবর্তী বেশ কিছু জটিলতায় ভুগছেন তিনি। আরো কিছু সময় তাকে হাসপাতালে থাকতে হবে।

এ অবস্থায় বিএনপির নেতাকর্মীরা চিকিৎসার জন্য তাকে বিদেশ পাঠাতে চাইছেন। এর আগে একাধিকবার চেষ্টা করেও ব্যর্থ হয়েছে দলটি। বারবার লন্ডন যাত্রা বাধা পাওয়ার কারণে এবার উন্নত চিকিৎসার জন্য সব দেশে যেতে রাজি হলেও লন্ডনে যেতে রাজি নন খালেদা জিয়া।

অতি সম্প্রতি রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়ার চিকিৎসকদের সঙ্গে কথা বলে এমনটাই জানা গেছে।

জানতে চাইলে খালেদা জিয়ার চিকিৎসক দলের এক সদস্য বলেন, বর্তমানে খালেদা জিয়া সুস্থ আছেন। এছাড়া সব ছোটোখাটো রোগের চিকিৎসা বাংলাদেশে সম্ভব হলেও আমরা খালেদা জিয়ার সঙ্গে কথা বলেছি, তিনি বিদেশে যেতে চান কিনা? এ প্রসঙ্গে তিনি প্রত্যুত্তরে আমাদের বলেছেন, বর্তমানে তার বিদেশে যাওয়ার ইচ্ছা নেই। যদি যেতেই হয়, তবে লন্ডনে নয় অন্য যেকোনো দেশে যেতে রাজি আছেন তিনি।

নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির এক নেতা বলেন, বেশ কিছুদিন ধরেই খালেদা জিয়ার সঙ্গে তারেক রহমানের সম্পর্কের টানাপোড়েন চলছে। বিশেষ করে খালেদা জিয়া মনে করছেন, তার ছেলে দলের নেতৃত্ব নেয়ার পর তার মুক্তির ব্যাপারে কোনো উদ্যোগ গ্রহণ করছেন না। এছাড়া দলকে তার মুক্তির ব্যাপারে সংগঠিতও করছেন না। খালেদা জিয়া এটাও মনে করেন যে, তারেক রহমানের কারণেই তার মুক্তি বিলম্বিত হচ্ছে। এজন্য মা-ছেলের সম্পর্কে টানাপোড়েন দেখা দিয়েছে। সেজন্যই হয়তো তিনি লন্ডনে যাওয়ার ব্যাপারে অস্বীকৃতি জানিয়েছেন।

এদিকে কয়েকদিন আগে খালেদা জিয়ার সঙ্গে তার ছোট ভাই শামীম ইস্কান্দারের সাক্ষাৎ হলে বিএনপি চেয়ারপার্সন জানান, ২৯ জুনের মধ্যে কারাগার থেকে বের করা না গেলে রাজনীতি থেকে অবসরে যাওয়ার ঘোষণা দিতে পারেন খালেদা জিয়া।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি