শুক্রবার ২৫ জুন ২০২১



বহিষ্কৃতরা ফিরতে চাইছেন না বিএনপিতে


বাংলা নিউজ ব্যাংক :
09.06.2021

নিউজ ডেস্ক : পৌরসভা নির্বাচনের সময় বিএনপির কেন্দ্র থেকে তৃণমূলের একাধিক নেতাকর্মীকে বহিষ্কার করা হয়েছিলো। বহিষ্কার হবার আগে কেন্দ্রের কাছে নিজেদের জনপ্রিয়তার তথ্য বারবার জানিয়েছিল তারা। কিন্তু এরপরও পৌর নির্বাচনে মনোনয়ন পাননি উক্ত বিএনপির তৃণমূল নেতারা। তাই দলীয় নিয়ম ভেঙে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন তারা। ফলে বিএনপি থেকে তাদের বহিষ্কার করা হয়েছিলো। যদিও নেতৃত্ব সংকটের কারণে বর্তমানে বিএনপি বহিষ্কৃত নেতাদের দলে ফেরাতে চাইছে। তবে দলে ফিরতে অনীহা প্রকাশ করেছেন বহিষ্কৃত নেতারা।

জানা যায়, তৃণমূলের দুর্দশা বিবেচনায় দলীয় সিদ্ধান্ত অমান্য করে পৌর নির্বাচনে অংশ নেন বিএনপির স্থানীয় প্রভাবশালী নেতারা। কিন্তু বিএনপি তাদের বহিষ্কার করে। এখন তৃণমূল এসব নেতাদের বহিষ্কারাদেশ প্রত্যাহার করতে যোগাযোগ করছে দলের হাইকমান্ড। বহিষ্কৃত নেতাদের সবাইকেই স্বপদে ফিরিয়ে নেয়ার কথা বলা হয়েছে। কিন্তু আত্মসম্মানের প্রশ্নে বহিষ্কৃতদের অধিকাংশই দলে ফিরতে অসম্মতি প্রকাশ করেছেন।

সূত্র আরো জানায়, অনেকে রাজনীতি ছেড়ে ব্যবসায় মনোযোগ দিয়েছেন। এর ফলে তারা আর রাজনীতির মধ্যে ঢুকতে চান না। এতে স্থানীয় পর্যায়ে প্রভাবশালী নেতাদের হারিয়ে ফেলেছে বিএনপি।

এ বিষয়ে মৌলভীবাজার জেলা যুবদল (সাবেক) সহ-সভাপতি লিটন আহমেদ বলেন, শুধু বিএনপি নয়, রাজনীতিতেই ফিরতে চাই না। সারাদেশে যেসব নেতাকর্মীকে বহিষ্কার করা হয়েছিল প্রায় সবার সঙ্গেই যোগাযোগ করেছি। তাদের অধিকাংশই আর রাজনীতিতে জড়াবেন না। অর্থাৎ যদি স্পষ্ট করে বলি তবে বলতেই হয়, পৌরসভা নির্বাচন নিয়ে দলের প্রতি আমাদের আর ভক্তি নেই।

তিনি আরো বলেন, নির্বাচনে অংশগ্রহণের অনুমতি চেয়ে আমরা যথেষ্ট পরিমাণ অনুরোধ করেছিলাম। ব্যাপক জনসমর্থনের কথা জানিয়েছিলাম। কিন্তু কোনো কথাই কেন্দ্রীয় নেতারা কানে তোলেননি। এখন নিজেরাই আবার সিদ্ধান্ত পরিবর্তন করে আমাদের ফিরিয়ে নিতে চাইছে। রাজনীতি খেলাঘর না, যখন ইচ্ছা গড়লাম আর যখন ইচ্ছা ভেঙে দিলাম।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি