শুক্রবার ২৫ জুন ২০২১



ফরাসি প্রেসিডেন্টের মতো থাপ্পড় খেতে পারেন তারেক রহমান


বাংলা নিউজ ব্যাংক :
09.06.2021

নিউজ ডেস্ক : রাস্তায় বেরিয়ে এক ব্যক্তির হাতে থাপ্পড় খেয়েছেন ফরাসি প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ। মঙ্গলবার (৮ জুন) পূর্বনির্ধারিত সফরে বের হওয়ার পর এমন অপ্রত্যাশিত ঘটনা ঘটে।

সামাজিক যোগাযোগমাধ্যমে এরই মধ্যে ভাইরাল হয়েছে এমানুয়েল ম্যাক্রোঁকে থাপ্পড় মারার দৃশ্য। এর পরে প্রশ্ন উঠেছে বাংলাদেশে কোন নেতা রাস্তায় বেরিয়ে থাপ্পড় খাওয়ার যোগ্যতা রাখে? এমন প্রশ্নের জবাবে দেখা যায়, সর্বোচ্চ ৮৩ শতাংশ মানুষ বলছে, তারেক রহমান বাংলাদেশের রাস্তায় বের হলে জনগণের হাতে থাপ্পড় খেতে পারে।

এর কারণ হিসেবে ধারণা করা হচ্ছে বিগত বিএনপি সরকারের শাসনামলে বিএনপি সরকারের লাগাতার দুর্নীতিকে।

এ প্রসঙ্গে কথা হয় রাজনৈতিক বিশ্লেষক বিভুরঞ্জন সরকারের সঙ্গে। তিনি বলেন, উক্ত জরিপ প্রমাণ করে বাংলাদেশের মানুষ এখনো ২০০১ থেকে ০৬ পর্যন্ত ঘটে যাওয়া দুর্নীতির সময়গুলোকে ভুলতে পারেনি। নিঃসন্দেহে সে সময় দুর্নীতির কারণে বাংলাদেশের চরম ক্ষতি হয়েছিলো। খালেদা জিয়ার শাসনামলে সে সময় বাংলাদেশ সমগ্র বিশ্বের বুকে দুর্নীতিতে চ্যাম্পিয়ন ছিলো। দেশকে পুরো পঙ্গু করে দিয়েছিলো বিএনপি। যদি তারা এখনো ক্ষমতায় থাকতো, হয়তো দেশকে এখন সোমালিয়ার সঙ্গে তুলনা করতে হতো। আর এ বিষয়টি দেশের মানুষ এখনো মনে রেখেছে। আর এ কারণেই সাধারণ মানুষ জানিয়েছে বাংলাদেশের রাস্তায় বের হলে হয়তো ফরাসী প্রেসিডেন্টের মতো তারেক রহমানকেও থাপ্পড় খেতে হতে পারে।

উল্লেখ্য, রাস্তায় পেলে ৮৩ ভাগ জনগণ তারেক রহমানকে থাপ্পড় দিবে বলে জানালেও বাকি ১৭ ভাগ লোক রায় দেন খালেদা জিয়াকে চড় মারার পক্ষে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি