শুক্রবার ১৮ জুন ২০২১
  • প্রচ্ছদ » Lead 4 » মনোনয়ন বাণিজ্যের কমিশন খেতে ব্যস্ত বিএনপি



মনোনয়ন বাণিজ্যের কমিশন খেতে ব্যস্ত বিএনপি


বাংলা নিউজ ব্যাংক :
10.06.2021

নিউজ ডেস্ক: ব্যর্থতা, কোন্দল, একপেশে মনোভাব ও সমন্বয়হীনতার কারণে বিএনপি এখন রাজনৈতিক দল থেকে ধীরে ধীরে একটি ছোট সংগঠনে পরিণত হচ্ছে। সম্প্রতি দলটির একাধিক দায়িত্বশীল নেতা এমনটাই জানিয়েছেন।

সিনিয়র এই নেতারা মনে করেন, জাতীয় রাজনীতিতে উপযুক্ত ভূমিকা পালন করা বাদ দিয়ে বিএনপি নেতারা একে অপরের পা টানাটানি, মনোনয়ন বাণিজ্যের কমিশন খেতে ব্যস্ত, যার কারণে বিএনপি রাজপথে বিরোধী দলকে প্রতিহত করার বদলে আন্তঃকোন্দলে জড়িয়ে রাজনৈতিক শক্তি হারিয়ে ফেলছে। এই অবস্থা চলমান থাকলে বিএনপি অচিরেই রাজনীতিতে মুখ থুবড়ে পড়বে বলেও শঙ্কার কথা বলেন তারা।

পরিচয় গোপন রাখার শর্তে বিএনপির স্থায়ী কমিটির এক সদস্য বলেন, নিজেদের ভুল-ভ্রান্তি ও বিভেদের রাজনীতির কারণে বিএনপি আজকে ছোট দলে পরিণত হওয়ার পথে রয়েছে।

তিনি বলেন, এক সময়ের জনপ্রিয় দল আজ কোন্দলের কারণে রাজপথে দাঁড়াতে পারে না। বৃহৎ কোনো আন্দোলন করতে পারে না। সমাবেশ করতে গেলে কর্মী সংকটের আতঙ্কে থাকতে হয়। নিজেদের বিরোধের কারণে বিরোধীরা আমাদের উপর চেপে বসেছে। ২০ দলীয় জোটের ছোট ছোট দলগুলো আজকে বিএনপির নেতৃত্ব নিয়ে প্রশ্ন তোলে।

দলীয় হাইকমান্ডের উপর অসন্তোষ প্রকাশ করে বিএনপির এই নীতিনির্ধারক আরো বলেন, বিএনপির হাল ভেঙে পড়ার দশা হয়েছে। হাইকমান্ডকে অচিরেই দলের অভ্যন্তরীণ বিভেদ দূর করতে মন দিতে হবে। রাজনীতির অর্থ পালিয়ে বাঁচা নয়। রাজনীতি করতে হলে স্বার্থসিদ্ধির লক্ষ্য থেকে বিএনপি নেতাদের ফিরতে হবে। নিজেদের মধ্যে পা টানাটানি বন্ধ না করতে পারলে বিএনপি আগামীতে বড় ধরনের বিপর্যয়ের সম্মুখীন হতে পারে। তখন আফসোস করা ছাড়া আমাদের কিছু করার থাকবে না।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি