বৃহস্পতিবার ১৭ জুন ২০২১
  • প্রচ্ছদ » Lead 4 » বঙ্গবন্ধুর কৃতিত্ব অস্বীকার করার কিছু নেই : নজরুল



বঙ্গবন্ধুর কৃতিত্ব অস্বীকার করার কিছু নেই : নজরুল


বাংলা নিউজ ব্যাংক :
11.06.2021

নিউজ ডেস্ক: বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, দেশ স্বাধীনে শেখ মুজিবের কৃতিত্ব সবচেয়ে বেশি, সত্য অস্বীকার করার কিছু নেই। তবে আমাদের বিএনপির কিছু নেতা আছে যারা সব সময় গায়ের জোরে বলে স্বাধীনতার ঘোষণা দিয়েছেন জিয়া।

তিনি বলেন, একজন মানুষকে দায়িত্ব দিলে তিনিই কি মালিক হয়ে যায়? জিয়াউর রহমানকে দায়িত্ব দেয়া হয়েছিলো শেখ মুজিবের লেখা চিঠি দেখে পড়ে স্বাধীনতার ঘোষণা দিতে, এখন তিনি কি সেজন্য স্বাধীনতার ঘোষক হযে যাবেন? তবে জিয়াউর রহমানের অনেক অবদান রয়েছে স্বাধীনতার সময় এটা মানতে হবে।

বুধবার (৯ জুন) দুপুরে জাতীয় প্রেসক্লাবে জিয়াউর রহমানের ৪০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে তাঁতীদল আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

করোনার কারণে যারা বেকার হয়েছেন, কর্মহীন হয়েছেন বাজেটে তাদের জন্য চেষ্টা করেছে সরকার। তবে বাজেটে আরও বাড়ানো উচিত ছিলো বলে মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য।

নজরুল ইসলাম খান বলেন, ‘আওয়ামী লীগও যদি ভালো কাজ করে তার প্রশংসা হওয়া দরকার। গতবার বাজেট ছিল পাঁচ লাখ কোটি টাকা, এবার ছয় লাখ কোটি টাকা করা হয়েছে। বাজেটের পরিমাণ বাড়েছে। সঠিক ভাবে প্রয়োগ করলে অবস্যই প্রশংসা করতে হবে।

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন তাঁতীদল কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক আবুল কালাম আজাদ, বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপির নির্বাহী কমিটির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস আজাদ, জাতীয়তাবাদী তাঁতীদল কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব হাজী মজিবুর রহমান প্রমুখ।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি