বৃহস্পতিবার ১৭ জুন ২০২১
  • প্রচ্ছদ » Lead 4 » ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডবের ঘটনায় হেফাজতের ৩ নেতা গ্রেফতার



ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডবের ঘটনায় হেফাজতের ৩ নেতা গ্রেফতার


বাংলা নিউজ ব্যাংক :
12.06.2021

নিউজ ডেস্ক: ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের তাণ্ডবের সময় শহরজুড়ে ব্যাপক ভাঙচুর ও অগ্নিকাণ্ডের ঘটনায় দায়েরকৃত মামলায় আরো তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ।
বৃহস্পতিবার রাতে ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার কান্দিপাড়া ও আশুগঞ্জে পৃথক অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এ নিয়ে তাণ্ডবের ঘটনায় মোট ৫৫৭ জনকে গ্রেফতার করা হয়েছে।

শুক্রবার দুপুরে জেলা পুলিশের বিশেষ শাখা থেকে গণমাধ্যমকর্মীদের কাছে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, তাণ্ডবের ভিডিও ফুটেজ ও স্থিরচিত্র দেখে সহিংসতা চালানোর অভিযোগে জেলা গোয়েন্দা শাখার একটি দল কান্দিপাড়া এলাকায় অভিযান চালিয়ে হেফাজত ইসলাম ব্রাহ্মণবাড়িয়া জেলার সহ-দফতর সম্পাদক ও জামিয়া ইউনুছিয়া মাদরাসার সিনিয়র শিক্ষক মুফতি আবদুল হককে এবং অপর একটি টিম খেলাফত মজলিশের মহাসচিব মাওলানা মামুনুল হকের মদদপুষ্ট বেড়তলা মাদরানার সেক্রেটারি মো. আবুল কাশেম ভূঁইয়াকে আশুগঞ্জ বাজার থেকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃত দুজনই তাণ্ডবে জড়িত থাকার কথা পুলিশের কাছে স্বীকার করেছে। এছাড়া আরো একজনকে গ্রেফতার করা হয়।

তাণ্ডবের ঘটনায় জেলার বিভিন্ন থানায় মোট ৫৬টি মামলা হয়েছে। এর মধ্যে- ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় ৪৯টি, আশুগঞ্জ থানায় ৪টি, সরাইল থানায় ২টি এবং আখাউড়া রেলওয়ে থানায় একটি। ৫৬টি মামলায় ৪১৪ জনসহ অজ্ঞাতনামা ৩৫ হাজার লোককে আসামি করা হয়েছে।

গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক ধ্বংসাত্মক কার্যকলাপ চালান হেফাজতের কর্মী ও সমর্থকরা। তারা সরকারি ও বেসরকারি প্রায় অর্ধশতাধিক স্থাপনা ব্যাপক ভাঙচুর ও অগ্নিসংযোগ করেন।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি