বুধবার ২৮ জুলাই ২০২১



বিএনপি ছাড়তে চান আমির খসরু মাহমুদ চৌধুরী


বাংলা নিউজ ব্যাংক :
15.06.2021

নিউজ ডেস্ক: প্রতিনিয়তই দলত্যাগ করছেন বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতারা। এতে ক্রমেই দলটির পাদপ্রদীপ নিভে যাওয়ার শঙ্কা সৃষ্টি হয়েছে। সেই ধারাবাহিকতায় বিএনপির প্রতি অনাস্থা প্রকাশ করে রাজনীতি ছাড়তে চান বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

আমির খসরুর ঘনিষ্ঠ সূত্রে জানা গেছে, মামলার চাপ ও দলীয় কোন্দলের মুখে টিকে থাকলেও দলের পক্ষ থেকে কোনো সহযোগিতা না পেয়ে তিনি বিএনপির রাজনীতি থেকে মুখ ফিরিয়ে নিতে চাইছেন। যদিও দলের মহাসচিবের অনুরোধে অব্যাহতি পত্রে এ অভিযোগ গোপন করেছেন। এর ফলে অব্যাহতি পত্রে মানসিক ও শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে গত ১২ই জুন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বরাবর একটি লিখিত আবেদন জমা দিয়েছেন আমির খসরু।

অব্যাহতি প্রসঙ্গে লিখিত আবেদন পত্রে আমির খসরু উল্লেখ করেছেন, কমিটি গঠনের পর তার ওপর অর্পিত দায়িত্ব তিনি যথাযথভাবে পালন করলেও গত দুই বছরে তার বিরুদ্ধে অসংখ্য মামলা করা হয়েছে, পাশাপাশি কোন্দলের কারণে দলে কোণঠাসা অবস্থায় থাকতে হয়েছে। কিন্তু কেন্দ্র থেকে তার প্রতি কোনো দৃষ্টি দেয়া হয়নি। সে কারণে স্ত্রী, সন্তানদের কথা বিবেচনা করে এবং মানসিক ও শারীরিক কারণে অব্যাহতি প্রত্যাশী। ওই আবেদন পত্রে তিনি অভিযোগ করেন, এই বিপদের সময়ে দলীয় আইনজীবী থেকে শুরু করে কারও কাছ থেকেই কোনো সহযোগিতা পাননি। এমন পরিস্থিতিতে দলীয় পদের দায়িত্ব পালন করা সম্ভব হচ্ছে না।

এ বিষয়ে বিএনপির স্থায়ী কমিটির অপর সদস্য বলেন, দলের বিপদের সময় কেউই দলে থাকতে চাইছেন না। ক্ষমতায় না থাকায় অনেক রাজনীতিবিদ এলাকায় ব্যবসা করতে পারছেন না। কারণ তাদের অধিকাংশের ব্যবসা ছিলো ঠিকাদার কেন্দ্রিক। ফলে অনেকে বাধ্য হয়ে রাজনীতি থেকে সরে যাচ্ছেন। এর আগেও আমাদের একাধিক নেতা পদত্যাগ করেছেন। বিষয়গুলো প্রমাণ করে, তারা স্বার্থের জন্য রাজনীতি করতেন। দল বিপদের দিনে পাশে না থাকলে তো প্রতিকূল পরিবেশে রাজনীতি করা সম্ভব নয়।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি