বুধবার ২৮ জুলাই ২০২১



আজীবন লন্ডন থাকার সিদ্ধান্ত তারেকের


বাংলা নিউজ ব্যাংক :
16.06.2021

নিউজ ডেস্ক: দেশের টাকা লুণ্ঠনকারী আদালতের আদেশে দণ্ডিত ফেরারি আসামি তারেক রহমানকে লন্ডন থেকে ফিরিয়ে আনা সম্ভব নয় বলে মনে করছেন বিএনপির একটি অংশ। তবে অন্য একটি অংশ বলছেন, দলের প্রয়োজনে তারেক রহমানের উচিত দেশে ফিরে আসা।

তারেক রহমানের প্রত্যাবর্তনের চেষ্টা নিয়ে স্থায়ী কমিটির এক সদস্য বলেন, তারেক রহমান আমজনতা নন। তিনি দেশে অপরাধ করেছেন, তা ঠিক আছে। তবে তারেক রহমান রাজনৈতিক আশ্রয়ে লন্ডনে রয়েছেন। সেখানে তিনি অনেকের মতো সাধারণ জীবনযাপন করেন না। লন্ডনে তারেক রহমান একজন প্রভাবশালী ব্যক্তির সুযোগ-সুবিধা পান।

তিনি আরো বলেন, লন্ডনে তারেক রহমানের নিজস্ব পরিচিতি রয়েছে। দেশে তার বিরুদ্ধে মামলা ছাড়াও দণ্ড রয়েছে। তাই সহজে তাকে ফেরানো যাবে না। এছাড়া লন্ডনে তিনি লেখাপড়া করেছেন, ডিগ্রিও নিয়েছেন। তার একটি প্রভাব রয়েছে।

তারেক রহমানের বিষয়টিকে ভিন্নভাবে ব্যাখ্যা করে দলটির সংস্কারপন্থী এক নেতা বলেন, আমি শুনেছি তারেক রহমান লন্ডনে ব্যবসার সঙ্গে জড়িত। তার বিপুল পরিমাণ বিনিয়োগ রয়েছে সেখানে। পাশাপাশি রাজনৈতিক আশ্রয়ের ব্যাপার তো আছেই। তাই তাকে ফিরিয়ে নিয়ে আসাটা সহজ নয়, যতক্ষণ পর্যন্ত তিনি স্বেচ্ছায় দেশে আসতে রাজি না হন।

তবে রাজনীতির প্রয়োজনে তার দেশে ফেরাটা জরুরি উল্লেখ করে তিনি আরো বলেন, বিএনপির যে পরিস্থিতি হয়ে আছে এবং তার মাথায় যতগুলো দণ্ড রয়েছে, তাতে মনে হয় না তিনি এতটা সাহস করতে পারবেন। তাই বাকি জীবনটা তিনি লন্ডনে কাটাতে চান বলে আমার মনে হয়।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি