বুধবার ২৮ জুলাই ২০২১



মুখ থুবড়ে পড়েছে বিএনপি


বাংলা নিউজ ব্যাংক :
17.06.2021

নিউজ ডেস্ক: দলের নেতাকর্মীদের অনিয়ম, দুর্নীতি ও দীর্ঘদিন ধরে রাষ্ট্রীয় ক্ষমতার বাইরে থাকায় মুখ থুবড়ে পড়েছে বিএনপির রাজনীতি।শীর্ষ নেতৃত্বের সংকট ছাড়াও নানা কারণে দেউলিয়াত্বের পথে এখন দলের রাজনীতি।

এ পরিস্থিতিতে নিজেদের ব্যবসা-বাণিজ্য ও স্বার্থ রক্ষায় বিএনপির রাজনীতির প্রতি আগ্রহ হারিয়ে ফেলছেন ব্যবসায়ীরা। তাই তারা আর বিএনপিকে সমর্থন করছেন না।

জানা গেছে, দেশের কিছু ধনাঢ্য ব্যবসায়ী এক সময় বিএনপির রাজনীতিতে পৃষ্ঠপোষকতা করতেন। তবে দলের দেউলিয়াত্বের কারণে তাদের বেশিরভাগই এখন বিএনপি ছেড়েছেন।

রাজনৈতিক বিশ্লেষকদের মতে, দীর্ঘদিন ধরে রাজনৈতিক কর্মকাণ্ড থেকে দূরে থাকা ও নিজেদের ভঙ্গুর সাংগঠনিক অবস্থার কারণে প্রায় নিশ্চিহ্নের পথে বিএনপি। পাশাপাশি দলের অভ্যন্তরীণ নানা কোন্দলের কারণে তারা নিজেরাই নিজেদের শত্রুতে পরিণত হয়েছেন।

এ বিষয়ে জানতে চাইলে রাজনৈতিক বিশ্লেষক গোলাম মাওলা রনি বলেন, বিএনপির দুরবস্থা এখন চরম আকারে পৌঁছেছে।

তিনি বলেন, বিএনপির মধ্যে যারা বড় বড় ব্যবসা-বাণিজ্য করতেন এবং এক সময় দেশের শীর্ষ ব্যবসায়ী ছিলেন, তাদের অনেকেই কম-বেশি এখন দেউলিয়া হয়ে গেছেন। তারা আর বিএনপিকে সমর্থন করছেন না। ফলে বিএনপি আর্থিক সংকটে পড়ে সংগঠন চালাতে হিমশিম খাচ্ছে। এ অবস্থা চলতে থাকলে কিছুদিন পর বিএনপিকে হারিকেন জ্বালিয়েও খুঁজে পাওয়া যাবে না।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি