বুধবার ২৮ জুলাই ২০২১



জনবিচ্ছিন্ন বিএনপি এখন দিশেহারা


বাংলা নিউজ ব্যাংক :
17.06.2021

নিউজ ডেস্ক: দেশের মানুষের কাছে বিএনপি মতাদর্শের গ্রহণযোগ্যতা শূন্যের কোঠায় নেমে এসেছে। এজন্য পুরোপুরি জনবিচ্ছিন্ন হয়ে পড়েছেন দলটির নেতারা।

দলীয় সূত্র জানায়, ক্ষমতায় যাওয়ার অপকৌশল ফাঁস হওয়ায় এখন বিএনপি হালে পানি পাচ্ছে না। এরই মধ্যে আন্দোলনের জন্য বেশ কয়েকবার ডাক দিয়ে চরম ব্যর্থতার পরিচয় দিয়েছে দলটি। এ কারণে দলের কর্মীদের মনোবল ও রাজনীতিতে বিএনপির গ্রহণযোগ্যতা শূন্যের কোঠায় নেমে এসেছে।

সূত্র আরো জানায়, বিএনপি নিজেরা শক্তিশালী কর্মসূচি দিতে ব্যর্থ হয়েছে। এজন্য কিছু উগ্রবাদী, মৌলবাদী সংগঠন ও কিছু ভুঁইফোড় দলকে পেছন থেকে সমর্থন দিচ্ছে। ফলে দেশের মানুষ বিএনপির প্রতি আরো বেশি বিরক্ত হচ্ছেন। বিএনপি শুধু নিজেদের স্বার্থ হাসিলের জন্য ছোট ছোট দলের কাঁধে ভর দিয়ে ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখছে।

রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, বিএনপি এখন উগ্র মৌলবাদীদের কর্মসূচিতে সমর্থন দিচ্ছে। কারণ আন্দোলন করার মতো নৈতিক শক্তি বিএনপির নেই। আর নেতাদের কোন্দল, দলীয় অপকৌশল ও মনোনয়ন বাণিজ্যসহ আদর্শগত অগ্রহণযোগ্যতায় ডুবছে বিএনপি। এসব কারণেই দেশের মানুষ ও দলীয় কর্মীদের মাঝে বিএনপির গ্রহণযোগ্যতা শূন্যের কোঠায় নেমে এসেছে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি