বুধবার ২৮ জুলাই ২০২১
  • প্রচ্ছদ » Lead 2 » মায়ের চিকিৎসা নিয়ে রাজনীতি: তারেকের কারণেই জনবিচ্ছিন্ন বিএনপি



মায়ের চিকিৎসা নিয়ে রাজনীতি: তারেকের কারণেই জনবিচ্ছিন্ন বিএনপি


বাংলা নিউজ ব্যাংক :
17.06.2021

নিউজ ডেস্ক: খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে রাজনীতি এবং সমালোচনামূলক নানা কর্মকাণ্ড নিয়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের উপর ক্ষুব্ধ দলের বেশির ভাগ নেতাকর্মীরা। তার কার্যকলাপে দেশের রাজনীতিতে কোণঠাসা হয়ে পড়ছেন বিএনপি।

জানা যায়, পদ-পদবি হারানোর ভয় এবং তারেক রহমানের পোষা ক্যাডারদের হাতে লাঞ্ছিত হওয়ার ভয়ে দলীয় অনিয়মের বিরুদ্ধে মুখ খুলছেন না বিএনপির নীতি-নির্ধারকরা।

দুর্নীতি মামলার দণ্ড নিয়ে লন্ডনে পলাতক জীবন যাপন করছেন তারেক। বিদেশে বসে দল পরিচালনা করতে গিয়ে প্রায়শই নানা বিতর্কে জড়িয়ে পড়ছেন তিনি।

বিএনপির একাধিক নেতাকর্মীর সাথে কথা বলে জানা যায়, তারেক রহমানের এসব বিতর্কিত ও প্রশ্নবিদ্ধ কর্মকাণ্ডে বিব্রত বিএনপির সিনিয়র নেতারা; বিশেষ করে ম্যাডমের চিকিৎসা নিয়ে রাজনীতি করায় বিরক্ত ম্যাডাম নিজেও।

রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, অর্থপাচার থেকে শুরু করে দেশে বিভিন্ন সময় লুণ্ঠন ও নৈরাজ্য সৃষ্টি, রাজনীতির ক্ষেত্রে পরিপক্ব ও পরীক্ষিত নেতৃবৃন্দকে অসম্মান, একুশে আগস্ট বোমা হামলা ও দশ ট্রাক অস্ত্র চোরাচালানের সঙ্গে সরাসরি সম্পৃক্ততা, স্বাধীনতাবিরোধী শক্তিসমূহের প্রতি অবিচল আনুগত্য রয়েছে তারেকের।

বাংলাদেশবিরোধী আন্তর্জাতিক শক্তির কাছে নিঃশর্ত আত্মসমর্পণের নীতি ও কর্মপদ্ধতি তারেক রহমান নিষ্ঠার সঙ্গে বহন করে চলেছেন। বিএনপির নীতি ও আদর্শের সঙ্গে এর অসঙ্গতি থাকা সত্ত্বেও কেউ প্রতিবাদী হতে পারছেন না। যার কারণে দেশে-বিদেশে বিএনপির গ্রহণযোগ্যতা তলানিতে এসে ঠেকেছে।

প্রকাশ্যে মুক্তিযুদ্ধবিরোধী বক্তব্য দিয়ে একাত্তরের মহান মুক্তিযুদ্ধকে জামায়াত এবং পাকিস্তানি কায়দায় ব্যাখ্যা করছেন তারেক রহমান। যার কারণে দেশে চরম বিতর্ক ও অসন্তোষের মুখে পড়ছেন বিএনপির সকল পর্যায়ের নেতা-কর্মীরা।

বিএনপির এক সিনিয়র নেতা জানায়, দলের নীতির পথে হাঁটছেন না তারেক। নিজের ইচ্ছামতো দলের নিয়ম-নীতি তৈরি করছেন, পছন্দসই বিতর্কিত ও সুযোগ সন্ধানীদের মনোনয়ন দিচ্ছেন বিভিন্ন নির্বাচনে যার কারণে বিএনপির নীতি নির্ধারকরা তৃণমূলের সমালোচনার মুখে পড়ছেন।

তিনি বিভিন্ন সময় তার বক্তব্য এবং ভূমিকা দ্বারা দলের নীতি ও কার্যক্রমের সম্পূর্ণ বিপরীত অবস্থানে চলে গেছেন, যা দলকে বিব্রত ও বিভ্রান্ত করছে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি