বুধবার ২৮ জুলাই ২০২১



বিএনপি ছাড়ছে জামায়াত


বাংলা নিউজ ব্যাংক :
22.06.2021

নিউজ ডেস্ক: দেশি ও আন্তর্জাতিক চাপকে অগ্রাহ্য করে জামায়াতকে পাশে রেখেছে বিএনপি। যদিও জামায়াতের সঙ্গে বিএনপির কোনো সম্পর্ক নেই- এমন ভাব রেখে রাজনীতির মাঠে চলা ফেরা করছে বিএনপি। সেই অবস্থানকে গুড়িয়ে দিয়েছে জামায়াত।

ঐক্যফ্রন্টের নেতাদের পাশাপাশি যখন বিভিন্ন রাজনৈতিক মহলের প্রতিনিধিরা বিএনপিকে জামায়াত ছাড়ার পরামর্শ দিচ্ছেন ঠিক তখন জামায়াতের নায়েবে আমির মিয়া গোলাম পরওয়ার ২০ দলীয় জোট না ছাড়ার ঘোষণা দিয়েছেন। তিনি জানিয়েছেন, বিএনপির অস্তিত্ব যতদিন বাংলাদেশের মাটিতে আছে ততদিন জামায়াতও তাদের সঙ্গে থাকবে। যে যাই বলুক- জামায়াতের সঙ্গেও আছে বিএনপি। জামায়াত বিএনপির নেতৃত্বাধীন ২০ দলের সঙ্গে ছিলো, থাকবে।

সম্প্রতি নানা সমালোচনার প্রেক্ষিতে কিছুটা ক্ষোভের জের ধরে এসব কথা বলেন মিয়া গোলাম পরওয়ার।

প্রসঙ্গত, সোমবার (২০ জুন) নানা রাজনৈতিক ঘটনা প্রবাহের মধ্যে নতুন করে আলোচনায় এসেছে জামায়াত। নির্বাচন কালীন জোট জাতীয় ঐক্যফ্রন্ট গঠনের সময় জামায়াতে ইসলামীকে জোটে রাখা না রাখা নিয়ে ব্যাপক সমালোচনাও শুরু হয়েছিলো । নানা সমালোচনার মুখেও বিএনপি জামায়াতকে ছাড়তে রাজি হয়নি। ফলে দীর্ঘদিনের চর্বিত এই আলোচনা কিছুটা হ্রাস হয়ে আসলেও ২০ দল ও ঐক্যফ্রন্টকে জামায়াতের আমীরের পরামর্শ দেয়ায় তাতে নতুন করে সমালোচনার সূচনা জন্ম নিয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে মিয়া গোলাম পরওয়ার বলেন, কে কী বললো তা নিয়ে আমাদের কোনো মাথাব্যথা নেই। বিএনপিকে রাজনীতির মাঠে দাঁড় করিয়ে রাখতে এখন পর্যন্ত জামায়াতের চেষ্টা অব্যাহত আছে, ভবিষ্যতেও থাকবে। বিএনপি-জামায়াতের সম্পর্ক অবিচ্ছেদ্য। কেউ আমাদের সম্পর্কে ভাঙ্গন ধরাতে পারবে না।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি