বুধবার ২৮ জুলাই ২০২১
  • প্রচ্ছদ » Lead 4 » তাবিথের টাকার কাছে হেরে যাবেন নীরব-এ্যানী!



তাবিথের টাকার কাছে হেরে যাবেন নীরব-এ্যানী!


বাংলা নিউজ ব্যাংক :
22.06.2021

নিউজ ডেস্ক:মেয়াদোত্তীর্ণ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির নতুন আহ্বায়ক কমিটি গঠনের কাজ চলছে বলে জানা গেছে। বিএনপির দায়িত্বশীল নেতারা জানিয়েছেন, যে কোনো সময় নতুন এ কমিটির ঘোষণা আসতে পারে। তবে এই কমিটি গঠন নিয়ে সক্রিয় হয়েছে কয়েকটি সিন্ডিকেট। পছন্দের নেতাকে পদ বাগিয়ে দিতে সক্রিয় হয়েছেন বিএনপির কেন্দ্রীয় নেতারা।

জানা গেছে, ঢাকা মহানগর উত্তর বিএনপিতে পদ পেতে লড়াই করছেন বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী, সংগঠনের বর্তমান সভাপতি এম এ কাইয়ুম, ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির প্রার্থী ও দলের নির্বাহী সদস্য তাবিথ আউয়াল, দলের কেন্দ্রীয় ক্রীড়া সম্পাদক আমিনুল হক, কেন্দ্রীয় সভাপতি সাইফুল আলম নীরব। এদের মধ্যে লড়াইয়ে এগিয়ে আছেন এ্যানী, তাবিথ আউয়াল এবং নীরব। সভাপতি পদে এ্যানীর শক্ত অবস্থান থাকলেও শেষ পর্যন্ত তাবিথ আউয়ালের টাকা কাছে তিনি হেরে যাবেন বলে জানিয়েছে বিএনপি সূত্র।

জানা গেছে, ২০১৭ সালের ১৮ এপ্রিল বিএনপির ঢাকা মহানগর দক্ষিণ এবং উত্তরের আংশিক কমিটি ঘোষণা করা হয়। ৬৬ সদস্যের ঢাকা মহানগর উত্তর বিএনপির কমিটিতে সভাপতি হন সাবেক কাউন্সিলর এম এ কাইয়ুম এবং সাধারণ সম্পাদক প্রয়াত আহসান উল্লাহ হাসান।

তবে উত্তরের সভাপতি এম এ কাইয়ুম জ্বালাও-পোড়াওয়ের মামলায় দীর্ঘ কয়েক বছর ধরে মালয়েশিয়ায় পলাতক। ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির আংশিক কমিটি ঘোষণার সময়েই সেটিকে পূর্ণাঙ্গ করতে কেন্দ্র থেকে এক মাসের সময়সীমা বেঁধে দেওয়া হয়েছিল। কিন্তু তা মেয়াদ শেষ হওয়ার পরও সম্ভব হয়নি। এর মধ্যে আহসান উল্লাহ হাসান মারা যাওয়ায় নিয়মবহির্ভূতভাবে সংগঠনের সহ-সভাপতি এ এফ এম আব্দুল আলীম নকীকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক করা হয়। এ নিয়েও দলের মধ্যে বিতর্ক দেখা দেয়।

সূত্র জানায়, পূর্ণাঙ্গ কমিটি করতে না পারায় এবং মামলার কারণে বিদেশে থাকায় এম এ কাইয়ুম এবং আহসান উল্লাহ হাসানের মৃত্যুর কারণে এবার কমিটিতে দুইজনই নতুন মুখ আসছে। ঢাকায় আন্দোলনের ব্যর্থতায় সরকারের বিরুদ্ধে কিছুই করতে পারেনি বিএনপি এমন মত থেকে সংগঠন শক্তিশালী করতে উত্তরের সভাপতি পদে কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানীকে চায় দলের অনেক নেতাকর্মী। এ্যানী শক্তিশালী প্রার্থী। তবে সভাপতি হতে চান প্রভাবশালী বিএনপি নেতা শিল্পপতি আব্দুল আউয়াল মিন্টুর ছেলে এবং ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির প্রার্থী ও দলের নির্বাহী সদস্য তাবিথ আউয়াল। তাবিথ সভাপতি পদে আগ্রহী হওয়ায় হিসাব নিকেশ পাল্টে গেছে বলে জানা গেছে। তাবিথের টাকার জোরে শেষ পর্যন্ত অনেক কেন্দ্রীয় নেতা তার দিকে হেলে পড়বেন বলে জানা গেছে।

ঢাকা মহানগর উত্তরের সিনিয়র সহ-সভাপতি মুন্সী বজলুল বাছিত আঞ্জু বলেন, এ্যানী ভাই মাঠের নেতা। আবার তাবিথ আউয়াল সাবেক মেয়র প্রার্থী। আবদুল আউয়াল মিন্টুর ছেলে। উত্তরের বিভিন্ন সমস্যায় মাঠেও নেমেছেন। সেদিক থেকে তাবিথও শক্ত প্রার্থী। দলের মহাসচিব ফখরুল ভাইও তাবিথের পক্ষে। আর দিনশেষে তারেক রহমানকে বেশি চাঁদা তাবিথই দিতে পারবেন। কারণ তিনি পারিবারিকভাবে বড় ব্যবসায়ী। তাই শেষ পর্যন্ত এ্যানী ভাই তাবিথের টাকার কাছে হেরে যাবেন।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি