বুধবার ২৮ জুলাই ২০২১



পুরনো প্রেম; তারেক-রুমিন রসায়ন


বাংলা নিউজ ব্যাংক :
23.06.2021

নিউজ ডেস্ক: রুমিন ফারহানা যিনি জাতিকে প্রতিনিয়ত জ্ঞান দেন। বর্তমান সরকারকে অবৈধ বলেন কথায় কথায়, আবার সেই সরকারের সংসদে যান; নীতিবাক্যও ছাড়েন। টকশোতে বড় বড় কথা বলেন। ভাগ্যবতী বলেন পরীমণিকে।

রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, সবার মুখে নীতিবাক্য শোভা পায় না। আদর্শ আর নীতিতে অটুট থেকে অপরকে ভাল মন্দের জ্ঞান দেওয়া উচিত।

খোদ বিএনপির মধ্যেই গুঞ্জন রয়েছে তারেক রহমানের গুড বুকে থাকার কারণে রাজনীতিতে এতদূর এগিয়েছেন দলটির আন্তর্জাতিক বিষয়ক সহ-সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা। সংরক্ষিত নারী আসনের সাংসদ হয়েছেন তারেকের ইচ্ছাতেই।

নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির একজন সিনিয়র মহিলা নেত্রী বাংলা নিউজ ব্যাংককে বলেন, দলের মধ্যে তারেকপন্থী গ্রুপটি সকল সুযোগ সুবিধা নিচ্ছে। মূল্যায়ন হচ্ছে না দলের সিনিয়র যোগ্য নেতৃত্বের। লন্ডন ম্যানেজ করেই বানানো যায় অর্থ, সঙ্গে রাজনৈতিক ক্যারিয়ারও।

তিনি আরো বলেন, লন্ডন ম্যানেজ করেই সংরক্ষিত নারী আসনের সাংসদ হয়েছেন রুমিন ফারহানা। বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস এবং নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায়সহ ডজন খানেক প্রতিদ্বন্দ্বীকে টপকে সংসদে যাবার টিকিট পেয়েছেন তিনি। দলে তার চেয়ে ত্যাগী নারী নেতৃত্ব ছিল। কিন্তু তারা বঞ্চিত। কারণ তারা তারেক রহমানকে একান্তে সময় দিতে চাইনি।

জানা যায়, ব্যক্তিজীবনে অবিবাহিত দাবি কারা রুমিন ফারহানা আগা-গোঁড়াই সন্তুষ্ট রেখেছেন লন্ডনে থাকা তারেক রহমানকে। তার সঙ্গে আম্বার গ্রুপের চেয়ারম্যান শওকত আজিজ রাসেলের সঙ্গে রুমিন ফারহানার প্রেমের সম্পর্ক, তাদের অন্তরঙ্গ ঘনিষ্ঠতা প্রকাশ্যে আসাতেও তার রাজনৈতিক জীবনে কোন সমস্যা হয়নি। এমনকি পাকিস্তানের সাবেক আইএসআই কর্মকর্তার ছেলে সঙ্গে প্রেম নিয়ে বিতর্ক উঠলেও খুব সহজেই ম্যানেজ করেছেন রুমিন ফারহানা। বিএনপিতে গুঞ্জন রয়েছে- তারেককে সন্তুষ্ট রেখেই আজ দাপটের সঙ্গে রাজনীতি করে যাচ্ছেন তিনি।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি