বুধবার ২৮ জুলাই ২০২১
  • প্রচ্ছদ » Lead 4 » আমান-সোহেলকে নিয়ে কেন্দ্রের সঙ্গে দ্বন্দ্বে ঢাকা দক্ষিণ বিএনপি



আমান-সোহেলকে নিয়ে কেন্দ্রের সঙ্গে দ্বন্দ্বে ঢাকা দক্ষিণ বিএনপি


বাংলা নিউজ ব্যাংক :
24.06.2021

নিউজ ডেস্ক: মেয়াদোত্তীর্ণ ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির নতুন আহ্বায়ক কমিটি গঠনের কাজ চলছে। দলটির দায়িত্বশীল নেতারা জানাচ্ছেন, যেকোনো সময় নতুন এ কমিটির ঘোষণা আসতে পারে। তবে এই কমিটি গঠন নিয়ে সক্রিয় হয়েছে কয়েকটি সিন্ডিকেট। জানা গেছে, পছন্দের নেতাকে পদ বাগিয়ে দিতে সক্রিয় হয়েছেন বিএনপির কেন্দ্রীয় নেতারা।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপিতে পদ পেতে লড়াই করছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, ছাত্রদলের সাবেক সভাপতি হাবিব-উন-নবী খান সোহেল, বাণিজ্য সম্পাদক সালাহউদ্দিন আহমেদ, বিএনপির মেয়র প্রার্থী ও প্রয়াত সাদেক হোসেন খোকার ছেলে ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের সভাপতি রফিকুল আলম মজনু, মহানগর দক্ষিণ বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক ও ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক হাবিবুর রশিদ হাবীব।

জানা গেছে, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপিতে পদ পেতে মূল লড়াই হবে আমান উল্লাহ আমান এবং হাবিব-উন-নবী খান সোহেলের মধ্যে। এ নিয়ে বিএনপির কেন্দ্রীয় নেতাদের সঙ্গে দক্ষিণ বিএনপির নেতাদের মধ্যে বিরোধ সৃষ্টি হয়েছে।

দলীয় সূত্র জানায়, ২০১৭ সালের ১৮ এপ্রিল বিএনপির ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আংশিক কমিটি ঘোষণা করা হয়। দুই ভাগে বিভক্ত ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির ৭০ সদস্যের কমিটিতে দলের যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল সভাপতি এবং সাবেক ওয়ার্ড কাউন্সিলর কাজী আবুল বাশার সাধারণ সম্পাদক হন। ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আংশিক কমিটি ঘোষণার সময়েই সেটিকে পূর্ণাঙ্গ করতে কেন্দ্র থেকে এক মাসের সময়সীমা বেধে দেওয়া হয়েছিল। কিন্তু মেয়াদ শেষ হওয়ার পরও তা পূরণ করতে পারেনি সোহেল-বাশার। এ নিয়ে ক্ষুব্ধ বিএনপির কেন্দ্রীয় নেতারা নতুন কমিটি গঠনের উদ্যোগ নিয়েছে।

সূত্র জানায়, আগের কমিটির সভাপতি সোহেলকে ব্যর্থ মনে করেন কেন্দ্রের অনেক নেতা। তাই তার বদলে আমান উল্লাহ আমানকে সভাপতি হিসেবে চান তারা। কিন্তু দক্ষিণে সোহেলের শক্ত অবস্থানের কারণে কেন্দ্রের সঙ্গে দ্বন্দ্ব সৃষ্টি হয়েছে। কমিটিতে না রাখলে সোহেলের অনুসারীরা নতুন সভাপতিকে প্রতিহত করার হুমকি দিয়েছেন।

এদিকে এ কমিটিতে ঢাকা মহানগরকেন্দ্রিক নেতৃত্বের বাইরে থেকে নেতা নির্বাচনের প্রক্রিয়া ঠেকানোর প্রচেষ্টা চলছে। মহানগর দক্ষিণ বিএনপির নেতারা এ বিষয়ে একাট্টা। তারা চাচ্ছেন, মহানগর থেকেই নতুন নেতৃত্ব তুলে আনা হোক। এ জন্য তারা দলের নীতিনির্ধারক পর্যায়ের নেতাদের সঙ্গেও দেখা করেছেন। এই নেতারা ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির কমিটিতে আহ্বায়ক হিসেবে চাচ্ছেন হাবিব-উন-নবী খান সোহেলকে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি