বুধবার ২৮ জুলাই ২০২১
  • প্রচ্ছদ » Lead 3 » হেফাজত নেতা নাছির উদ্দিন মুনিরের ৬ দিনের রিমান্ড মঞ্জুর



হেফাজত নেতা নাছির উদ্দিন মুনিরের ৬ দিনের রিমান্ড মঞ্জুর


বাংলা নিউজ ব্যাংক :
24.06.2021

নিউজ ডেস্ক: হেফাজতে ইসলাম বাংলাদেশের বিলুপ্ত কমিটির সাবেক যুগ্ম মহাসচিব নাছির উদ্দিন মুনিরের ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (২৩ জুন) বেলা ২টার দিকে চট্টগ্রাম সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শাহরিয়ার ইকবালের আদালত এ রিমান্ড মঞ্জুর করেন। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন চট্টগ্রাম জেলার কোর্ট পরিদর্শক হুমায়ুন কবির।

তিনি বলেন, হেফাজত নেতা নাছির উদ্দিন মুনিরকে হাটহাজারী থানার গত ২৭ এপ্রিল মামলায় ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়েছিল। আদালত শুনানি শেষে ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

এর আগে গত সোমবার বিকাল সাড়ে ৩টার সময় হাটহাজারী বাজার এলাকা থেকে হাটহাজারী থানা পুলিশের সহায়তায় জেলা গোয়েন্দা পুলিশ তাকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত নাছির উদ্দিন মুনির উপজেলার মির্জাপুর ইউনিয়নের চারিয়া গ্রামের সিকদারপাড়া এলাকার মাওলানা মুনির আহমেদের পুত্র বলে জানা গেছে।

এছাড়া তিনি হেফাজত ইসলামের বিলুপ্তকৃত কমিটির যুগ্ম মহাসচিব পদে আসীন থাকার পাশাপাশি ২০ দলীয় জোটের শরিক দল জমিয়তে উলামায়ে ইসলামের চট্টগ্রাম বিষয়ক সহ-সাংগঠনিক সম্পাদক হিসেবে কাজ করছিলেন।

তাছাড়া তিনি ২০১৪ সালে হেফাজতের উপর ভর করে উপজেলা পরিষদ নির্বাচনে হাটহাজারীতে উপজেলা ভাইস চেয়ারম্যান (পুরুষ) নির্বাচিত হন। ওই সময়ে তার বিরুদ্ধে নানা অনিয়ম ও দুর্নীতিসহ সরকারি জমি দখলের অভিযোগ রয়েছে।

পুলিশের এক ঊর্ধ্বতন কর্মকর্তা জানিয়েছেন, হাটহাজারীতে সহিংসতার ঘটনায় ইন্ধনদাতা হিসেবে নাছির উদ্দিন মুনিরের নাম রয়েছে। এছাড়া হেফাজতের সাবেক আমির আহমদ শফীকে হত্যার অভিযোগে করা মামলায় পিবিআইর তদন্তেও তার নাম রয়েছে।

গত ২৬ মার্চ ঢাকার বায়তুল মোকারম মসজিদ এলাকায় ভারতের প্রধানমন্ত্রী মোদিবিরোধী বিক্ষোভে পুলিশ ও সরকারি দলের নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষ ঘটনার রেশ ধরে হেফাজত দুর্গখ্যাত হাটহাজারীতে মাদ্রাসার বিক্ষুব্ধ ছাত্ররা থানা ভবন, সহকারী কমিশনার (ভূমি) অফিস এবং ডাকবাংলোয় ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটায়।

এ সহিংসতার ঘটনাসহ নাছির উদ্দিন মুনিরের বিরুদ্ধে বেশ কয়েকটি মামলা রয়েছে। ঘটনার পর থেকে তিনি এতদিন আত্মগোপনে ছিলেন বলে পুলিশ জানিয়েছে।

প্রসঙ্গত, সহিংসতা ঘটনার চার দিন পর ৩০ মার্চ রাতে হাটহাজারী থানায় পুলিশ বাদী হয়ে চারটি ও ভূমি অফিসে হামলা, ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনায় দুইটি এবং ডাকবাংলো কর্তৃপক্ষ ও থানা পুলিশ আরও চারটি মামলাসহ মোট ১০টি মামলা করে।

এসব মামলায় দুইটিতে হেফাজত আমীর আল্লামা জুনায়েদ বাবুনগরীসহ ১৪৯ জনকে সুনির্দিষ্ট এবং প্রায় সাড়ে ৬ হাজার জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়।

এদিকে হাটহাজারীতে সংঘটিত সহিংসতার ঘটনায় পুলিশের দায়ের করা আরও ২ মামলায় হেফাজত নেতা নাছির উদ্দিন মুনিরকে নতুন করে গ্রেফতার দেখানো হয়েছে। বিষয়টি যুগান্তরকে নিশ্চিত করেছেন চট্টগ্রাম জেলার কোর্ট পরিদর্শক।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি